AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোচ হওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন জিদান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৩ পিএম, ৬ মে, ২০২৪
কোচ হওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন জিদান

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কোচ হওয়ার গুঞ্জন উড়িয়ে দিয়েছেন জিনেদিন জিদান। স্কাই স্পোর্টস জার্মানিকে দেওয়া সাক্ষাতকারে নিজের অবস্থান স্পষ্ট করেছেন তিনি। এদিকে ফরাসি তারকা আশা প্রকাশ করেছেন, বায়ার্নকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলবে তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ।

গত ফেব্রুয়ারি থেকেই গুঞ্জন, আগামী মৌসুমে বায়ার্ন মিউনিখের কোচ হতে যাচ্ছেন ফরাসি তারকা জিনেদিন জিদান। স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্দো দেপোর্তিভো তো তার সঙ্গে বায়ার্নের চুক্তির পাকাপাকিও দেখে ফেলেছিল। সংবাদ মাধ্যমটির দাবি ছিল, বাভারিয়ানদের কোচ হওয়ার পথে মাত্র এক ধাপ দূরে জিদান।

তারা জানিয়েছিল। কাগজে কলমে কোনো চুক্তি না হলেও মৌখিক সমঝোতা হয়েছে দুই পক্ষের। তবে সব গুঞ্জন উড়িয়ে দিয়ে স্কাই স্পোর্টস জার্মানিকে জিদান জানিয়েছেন, চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্নের বিপক্ষে রিয়ালকে সমর্থন দিতে মাঠে থাকবেন তিনি।

আগামী বুধবার (৮ মে) সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে বায়ার্ন-রিয়াল। জিদান বলেন, ‘আমি বায়ার্ন মিউনিখের ভবিষ্যৎ কোচ হব কিনা? না, আমি (বায়ার্ন-রিয়াল) ম্যাচ দেখতে যাব। এটা কঠিন একটা ম্যাচ হবে। আমি আশাবাদী মাদ্রিদ জিতবে।’

আগের লেগ ২-২ গোলে ড্র হওয়ায়, এ ম্যাচে জয়ী দল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করবে। এ ম্যাচে জিদানের মাদ্রিদকে বেছে নেয়ার কারণটাও স্পষ্ট। ২০০১ থেকে ২০০৬ খেলোয়াড় হিসেবে বার্নাব্যুতে আলো ছড়ানোর পর ২০১৬ থেকে ২০১৮ এবং ২০১৯ থেকে ২০২১; দুই মেয়াদে রিয়ালের ডাগআউট সামলেছেন তিনি।

লস ব্লাঙ্কোদের টানা তিন চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ১১টি শিরোপা জিতিয়েছেন এ ফরাসি কিংবদন্তি। রিয়ালের দায়িত্ব ছাড়ার পর অবশ্য আর কোচিংয়ে দেখা যায়নি ৫১ বছর বয়সী এ মাস্টার মাইন্ডকে।

এদিকে জিদানের না, চিন্তার ভাঁজ ফেলেছে বায়ার্ন শিবিরে। চলতি মৌসুম শেষে বাভারিয়ানদের ডাগ আউট ছেড়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন থমাস টুখেল। তার যোগ্য স্থলাভিষিক্ত হিসেবে কাউকে খুঁজে পাচ্ছে না তারা। টুখেলকে থেকে যাওয়ার প্রস্তাব দিলেও, তিনি চলে যাওয়ার সিদ্ধান্তে অনড়।

একুশে সংবাদ/এস কে

Link copied!