AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিঙ্কুকে সঙ্গে নিয়ে মুম্বাইয়ে শাহরুখ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৭ পিএম, ১ মে, ২০২৪
রিঙ্কুকে সঙ্গে নিয়ে মুম্বাইয়ে শাহরুখ

মঙ্গলবার বিসিসিআইয়ের তরফে আসন্ন টি-২০ বিশ্বকাপের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে চলা এই বিশ্বকাপের জন্য ভারত ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। প্রত্যাশা থাকলেও ভারতের বিশ্বকাপের দলে জায়গা হয়নি রিঙ্কু সিংয়ের। 

বাঁহাতি এই বিস্ফোরক ব্যাটার চলতি আইপিএলে কেকেআরের হয়ে খেলছেন। রিঙ্কু সিং এবারের আইপিএলে এখনও বলার মতন পারফরম্যান্স কিছু করে উঠতে পারেননি। তার উপর ভারতীয় বিশ্বকাপ দল থেকে বাদ পড়াতে কিছুটা হলেও রিঙ্কুর আত্মবিশ্বাসে আঘাত লাগতে পারে। হয়ত এই কথাটা মাথায় রেখেই কেকেআরের পরবর্তী ম্যাচের আগে নাইটদের অন্যতম মালিক শাহরুখ খান একেবারে রিঙ্কুকে সঙ্গী করেই উড়ে গেলেন মুম্বাইতে।

কলকাতা নাইট রাইডার্স তাদের ঘরের মাঠে শেষ ম্যাচে সহজ জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস দলের বিরুদ্ধে। এই বছর অঘটন না ঘটলে প্লে অফেও নাইটদের খেলা প্রায় নিশ্চিত বলা যায়। এমন আবহে বিশ্বকাপে ভারতীয় দল নির্বাচন যাতে কোনওভাবে রিঙ্কুর আত্মবিশ্বাসে কোনরকম কোন প্রভাব না ফেলে সেকথা মাথায় রেখে যেভাবে তারকা ক্রিকেটারকে আগলে নিজের সঙ্গে শাহরুখ মুম্বাইতে নিয়ে গেলেন, তা সত্যিই প্রশংসনীয়।

রিঙ্কুর বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার প্রধান কারণ হিসেবে অনেক বিশেষজ্ঞ মনে করেন এই বছর কেকেআরের টপ অর্ডার বেশ ভালো ফর্মে রয়েছে। ফলে বেশিরভাগ সময়েই ম্যাচে তারাই দলকে কাঙ্খিত জয়টা এনে দিচ্ছেন। ফলে মিডল অর্ডার অথবা লোয়ার মিডল অর্ডার ব্যাটরদের সেই ভূমিকা থাকছে না। এমন আবহে বিশ্বকাপে ভারতীয় দল থেকে রিঙ্কুর বাদ পড়ার নেপথ্য কারণ হিসেবে এই বিষয়টিকেই সামনেই তুলে এনেছেন।

কেকেআরের পরবর্তী ম্যাচ রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। তাদের এই ম্যাচ রয়েছে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এই স্টেডিয়ামে কেকেআরের রেকর্ড খুব একটা ভালো না। ফলে ম্যাচ জিতে কেকেআরের প্লে অফে যাওয়ার পথ মসৃণ করতে রিঙ্কু সিংয়ের ভূমিকা যে কতটা গুরুত্বপূর্ণ তা জানেন শাহরুখ খান। তাই দলের তারকাকে একেবারে কলকাতা থেকে আগলেই নিজের সঙ্গে নিয়ে গেলেন মুম্বাইতে। সঙ্গে গেলেন তার ছোট ছেলে আব্রামও।

রিঙ্কু ভারতীয় বিশ্বকাপ দলে সুযোগ পাবেন আশা করেছিলেন শাহরুখ খানও। বাস্তবে তা না হওয়াতে কিছুটা হলেও হতাশা রয়েছে কেকেআর শিবিরে। রিঙ্কুর বাদ পড়া সম্বন্ধে বলতে গিয়ে সুনীল গাভাস্কার জানান‍‍` ‍‍`এই আইপিএলটা রিঙ্কুর ভালো কাটেনি। কেকেআরের হয়ে ও খুব বেশি পারফর্ম করার সুযোগও পায়নি। হয়ত এই কারণেই নির্বাচকরা ওকে জাতীয় দলে নির্বাচন করেননি।‍‍`

 

একুশে সংবাদ/এস কে    
 

Link copied!