AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৩৪ ফুটবলার পেল বাফুফের ইয়েস কার্ড


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৫৫ পিএম, ৩০ এপ্রিল, ২০২৪
৩৪ ফুটবলার পেল বাফুফের ইয়েস কার্ড

প্রথমবারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) একাডেমিক কাপ অনূর্ধ্ব-১৫ আয়োজন করেছিল। সেখান থেকে ২০০ জন উদীয়মান ফুটবলার বাছাই করে গত পাঁচদিন ট্রায়াল দিয়েছেন বাফুফের কোচরা। তাদের মধ্যে মঙ্গলবার (৩০ এপ্রিল) বাফুফের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে ৩৪ ফুটবলারের হাতে ইয়েস কার্ড তুলে দেন বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক।

কমলাপুর স্টেডিয়ামে বাফুফের এলিট একাডেমি রয়েছে। সেই একাডেমিতে ইয়েস-কার্ডপ্রাপ্ত ৩৪ ফুটবলার এক মাস ক্যাম্প করবেন। এরপর সেখান থেকে চূড়ান্তভাবে নির্বাচিত হবেন ক্ষুদে ফুটবলাররা। এ নিয়ে বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর সাইফুল বারী টিটু বলেন, ‘আগামী এক মাস এদেরকে বিশেষ ট্রেনিং করানো হবে। পজিশন ও নানা দিক বিশ্লেষণ করে চূড়ান্ত বাছাইয়ে যারা উত্তীর্ণ হবে তারা বাফুফের এলিট একাডেমিতে থাকবে।’

বাফুফের এলিট একাডেমিতে ৪০ এর ওপর ফুটবলার রয়েছে। এদের অনেকের বয়স এখন বিশের কাছাকাছি। তাদের ছেড়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে ফেডারেশনের। এলিট একাডেমির ফুটবলাররা বিসিএল খেলার পর কিছুদিন ছুটিতে রয়েছেন। ছুটি থেকে ফেরার পর তাদেরও পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ব্রিটিশ কোচ পিটার বাটলারকে নারী দলের দায়িত্ব দিয়েছেন। নারী দলের দায়িত্ব দিলেও তিনি যুক্ত ছিলেন এই প্রতিভা বাছাই প্রক্রিয়ার সঙ্গে। তার সঙ্গে রয়েছেন টেকনিক্যাল ডিরেক্টর টিটুও। যার এখন থেকে একাডেমি দলের দায়িত্ব নেওয়ার কথা।

আজ দুপুরে রোদের তীব্রতা ছিল সবচেয়ে বেশি। দাবদাহের মধ্যেই বাফুফে কমলাপুর স্টেডিয়ামে ক্ষুদে ফুটবলারদের ইয়েস কার্ড প্রদান করেছে। ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে ৩৪ ফুটবলারের হাতে ইয়েস কার্ড তুলে দেন বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক। এ সময় তার সঙ্গে কমিটির অনেকেই উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/এস কে    
 

Link copied!