AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাস্তির মুখে টেন হাগ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৭ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪
শাস্তির মুখে টেন হাগ

চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাই দলটির কোচ হিসেবে দায়িত্ব পালন করতে হলে এরিক টেন হাগের ২৫ শতাংশ বেতন কাটা যাবে বলে সিদ্ধান্ত নিয়েছেন ক্লাব পরিচালকরা।ক্লাবের সঙ্গে ইএসপিএন’র ঘনিষ্ঠ এক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। আয়াক্স থেকে ২০২২ সালের মে মাসে তিন বছরের চুক্তিতে ওল্ড ট্রাফোর্ডে এসেছিলেন টেন হাগ। এ বছর প্রিমিয়ার লিগে সপ্তম স্থানে আছে ইউনাইটেড। শীর্ষ চারের চেয়ে তাদের পয়েন্টের ব্যবধান ১৬।

টানা দ্বিতীয় মৌসুমের মত এফএ কাপে ফাইনাল নিশ্চিত করেছে ইউনাইটেড। সেমিফাইনালে দ্বিতীয় টায়ারের দল কভেন্ট্রির সঙ্গে তিন গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত টাই ব্রেকারে কোনমতে জয়ী হয়ে ফাইনাল উঠে ইউনাইটেড।

এই ম্যাচের পরে টেন হাগের ভবিষ্যত আরো একবার শঙ্কার মুখে পড়েছে। সূত্রটি জানিয়েছে, ক্লাবের নতুন শেয়ারহোল্ডার জিম র‌্যাটক্লিফ টেন হাগের সম্ভাব্য বিকল্প খোঁজার ইঙ্গিত দিয়েছেন।

এই তালিকায় ইংল্যান্ডের গ্যারেথ সাউথগেট, ব্রাইটনের রবার্তো ডি জারবি, ব্রেন্টফোর্ডের থমাস ফ্র্যাংক ও উল্ফসের গ্যারি ও’নিলের নাম আলোচনায় রয়েছে।

কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর এবারের মৌসুমে হতাশাজনক পারফরমেন্স সত্ত্বেও আগামী মৌসমে টেন হাগের অধীনেই দলকে প্রস্তুতি নেবার কথা বলা হয়েছে বলে একটি সূত্র ইঙ্গিত দিয়েছে।

উয়েফার সবচেয়ে বড় প্রতিযোগিতায় যেহেতু ইউনাইটেড অংশ নিচ্ছে না, সে কারণে টেন হাগের বেতন ২৫ শতাংশ কর্তন করা হতে পারে। এক্ষেত্রে তার বেতন বার্ষিক ৯ মিলিয়ন পাউন্ড থেকে কমে ৬.৭৫ মিলিয়ন পাউন্ডে নেমে আসতে পারে।

এবারের মৌসুমে এখনো ১৮ পয়েন্টের খেলা বাকি রয়েছে। কিন্তু পরিসংখ্যানের দিক থেকে ইউনাইটেড শীর্ষ চারের লড়াই থেকে ছিটকে গেছে। অ্যাস্টন ভিলা ১৬ পয়েন্টের ব্যবধানে চতুর্থ স্থান দখল করে আছে। একইসঙ্গে গোল ব্যবধানেও তারা অনেকটাই এগিয়ে রয়েছে।
একুশে সংবাদ/এস কে 

Link copied!