AB Bank
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লা লিগায় শীর্ষ চারের আরো কাছাকাছি এ্যাথলেটিকো ও জিরোনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৩ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪
লা লিগায় শীর্ষ চারের আরো কাছাকাছি এ্যাথলেটিকো ও জিরোনা

এ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছে এ্যাথলেটিকো মাদ্রিদ। এদিকে আরেক ম্যাচে লাস পালমাসকে ২-০ গোলে পরাজিত করে প্রথমবারের মত ইউরোপীয়ান সর্বোচ্চ ক্লাব আসরে প্রথমবারের মত জায়গা পাবার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে জিরোনা।

দিয়েগো সিমিওনের এ্যাথলেটিকো পঞ্চম স্থানে থাকা বিলবাওর থেকে ছয় পয়েন্ট এগিয়ে রয়েছে, হাতে রয়েছে আর মাত্র পাঁচ ম্যাচ। ইউরোপীয়ান আসর থেকে বিদায় নেবার পর গত সপ্তাহে লিগে আলাভেসের কাছে হেরে হতাশ করেছিল এ্যাথলেটিকো। কিন্তু গতকাল রডরিগো ডি পল ও এ্যাঞ্জেল কোরেয়ার গোলের পর উনাই সাইমনের আত্মঘাতি গোলে এ্যাথলেটিকো আবারো ট্রাকে ফিরেছে। বিরতির ঠিক আগে নিকো উইলিয়ামসের গোলে সমতায় ফিরেছিল এ্যাথলেটিক। কিন্তু শেষ পর্যন্ত সেই গোল আর কোন কাজে আসেনি।

এই পরাজয়ে কোপা ডেল রে বিজয়ী এ্যাথলেটিক প্রায় এক দশক পর চ্যাম্পিয়ন্স লিগের ফেরার যে স্বপ্ন দেখেছিল তা অনেকটাই ফিকে হয়ে গেছে।

ম্যাচ শেষে নিকো উইলিয়ামস বলেছেন, ‘আমরা এই ম্যাচটি নিয়ে দারুন উত্তেজিত ছিলাম। তিন পয়েন্টের জন্যই আমরা মাঠে নেমেছিলাম। কিন্তু শেষ পর্যন্ত তা আদায় করতে পারিনি। এটা আমাদের জন্য দারুন একটি মৌসুম ছিল। শেষ পর্যন্ত লড়াই করার আশা করছি।’

এ্যাথলেটিকো স্টেডিয়ামের একটি এলাকা থেকে বর্ণবাদী মন্তব্য শোনার অভিযোগ করেছে এই স্প্যানিশ উইঙ্গার। এ সম্পর্কে তিনি বলেন, ‘খুব বেশী সমর্থক এতে জড়িত ছিলনা। এ ধরনের বাজে মানুষ সব জায়গায় থাকে। আশা করছি ধীরে ধীরে এর পরিবর্তন হবে।’

মৌসুমের শেষে অবসরের ঘোষনা দেয়া বিলবাওয়ের অভিজ্ঞ ফরোয়ার্ড  রাউল গার্সিয়ার প্রতি শ্রদ্ধা জানিয়েছে এ্যাথলেটিকোর সমর্থকরা। ২০১৪ সালে লিগ বিজয়ী এ্যাথলেটিকোর খেলেয়াড় ছিলেন রাউল।

ইনাকি উইলিয়ামস শুরুতে বেশ কিছু সুযোগ হাতছাড়া করেছেন। এবারের মৌসুমে ইতোমধ্যেই তিনবার বিলবাওয়ের কাছে পরাজিত হয়েছে এ্যাথলেটিকো। এবার অবশ্য শুরুতে এগিয়ে যায় সিমিওনের শিষ্যরা। বক্সের ভিতর বিলবাও রক্ষনভাগ একটি বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে ডি পল দারুন এক ফিনিশিংয়ে স্বাগতিকদের এগিয়ে দেন। ৩৬ মিনিটে কর্ণার থেকে নিকো উইলিয়ামসের গোলের সুযোগ হাতছাড়া করার পর বর্ণবাদী অভিযোগে সাময়িক ভাবে কিছু সময়ের জন্য ম্যাচ বন্ধ ছিল। বিরতির ঠিক আগে ঐ নিকো উইলিয়ামসই ঠান্ডা মাথায় কাউন্টার এ্যাটাক থেকে বল জালে জড়ান।

৫২ মিনিটে কোকের চিপে কোরেয়া দারুনভাবে বল নিয়ন্ত্রনে নিয়ে জালে জড়ালে আবারো এগিয়ে যায় এ্যাথলেটিকো। স্যামুয়েল লিনোর শট পোস্টে লেগে ফেরত আসার সময় সাইমনের গায়ে লেগে জালে জড়ালে ম্যাচটি রক্ষা করে এ্যাথলেটিকো।

এর আগে ডেভিড লোপেজ ও আরটেম ডোভিকের গোলে কাতালান দুর্বল দল  জিরোনা বার্সেলোনাকে পিছনে ফেলে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে এই মুহূর্তে জিরোনা ১৩ পয়েন্ট পিছিয়ে রয়েছে। আগামী মৌসুমে নগর প্রতিদ্ব›দ্বী বার্সেলোনাকে ঘরের মাঠে হারাতে পারলেই চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত হবে মিশেল সানচেজের দলের।

লোপেজ বলেছেন, ‘চ্যাম্পিয়ন্স লিগে পৌঁছানো শুধুমাত্র ক্লাবের জন্য নয়, সার্বিকভাবে স্প্যানিশ ফুটবলের জন্যও একটি ইতিহাস। আমরা যা করে দেখিয়েছি তা বিরল। আমরা এখন এটা উপভোগের চেস্টা করছি।’

ম্যাচের ৮ মিনিটে সানড্রো রামিরেজের পেনাল্টি রুখে দেন জিরোনা গোলরক্ষক পাওলো গাজানিগা। ২৬ মিনিটে লোপেজের গোলে এগিয়ে যায় জিরোনা। এরিক গার্সিয়ার আদায় করা পেনাল্টি থেকে ডোভিকের স্পট কিক রুখে দেন আলভারো ভায়েস। কিন্তু ফিরতি বল জালে জড়ান লোপেজ। ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ডোভিক। মৌসুমে এটি তার ১৯তম গোল।

 

একুশে সংবাদ/এস কে 


 

Link copied!