AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিজওয়ানকে ব্র্যাডম্যানের সাথে তুলনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২০ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
রিজওয়ানকে ব্র্যাডম্যানের সাথে তুলনা

সতীর্থ মোহাম্মদ রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ডন ব্র্যাডম্যান বলে অভিহিত করেছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে সংক্ষিপ্ত সংস্করনে দ্রুত ৩ হাজার রানের বিশ্বরেকর্ড গড়েন রিজওয়ান। তার এমন অর্জনের প্রশংসা করতে গিয়ে আফ্রিদি জানান, টি-টোয়েন্টির ব্র্যাডম্যান ও পাকিস্তানের সুপারম্যান রিজওয়ান।

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৪ বলে ৪টি চার ও ১টি ছক্কায় অনবদ্য ৪৫ রান করেন রিজওয়ান। এই ইনিংস খেলার পথে টি-টোয়েন্টিতে অষ্টম ও পাকিস্তানের দ্বিতীয় ব্যাটার হিসেবে ৩ হাজার রান পূর্ণ করেন তিনি। সেই সাথে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের ৭৯তম ইনিংসে দ্রæততম ৩ হাজার রানের রেকর্ডের জন্ম দেন রিজওয়ান। এতে ভেঙ্গে যায় ভারতের বিরাট কোহলি ও নিজ দলের অধিনায়ক বাবর আজমের রেকর্ড। কোহলি ও বাবর ৮১ ইনিংসে ৩ হাজার রান করেছিলেন।

এমন রেকর্ডের পর রিজওয়ানকে প্রশংসায় ভাসিয়েছেন আফ্রিদি। তার মতে, টি-টোয়েন্টিকে প্রভাবিত করেছে  রিজওয়ান অনেক ক্রিকেটারেরই অনুপ্রেরণা তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে রিজওয়ান সম্পর্কে আফ্রিদি লিখেছেন, ‘৩ হাজার রানের জন্য টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান এবং পাকিস্তানের সুপারম্যান মোহাম্মদ রিজওয়ানকে শুভেচ্ছা। আপনার প্রভাব এই খেলাকে পরিবর্তন করেছে, সমালোচকদের চুপ করিয়ে দিয়েছে। উড়তে থাকো চ্যাম্পিয়ন। আপনি অনেকের জন্যই অনুপ্রেরণা।’

২০১৫ সালে বাংলাদেশ সফরে টি-টোয়েন্টিতে অভিষেক হয় রিজওয়ানের। ক্যারিয়ারের প্রথমদিকে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। প্রথম হাফ-সেঞ্চুরির জন্য ১৮ ইনিংস অপেক্ষা করেেত হয় তাকে। তবে সময়ের সাথে সাথে তিন ফরম্যাটেই এখন পাকিস্তানের অন্যতম ভরসার নাম রিজওয়ান।

৯৩টি টি-টোয়েন্টিতে ১২৭ স্ট্রাইক রেট ও প্রায় ৫০ গড়ে ১টি সেঞ্চুরি ও ২৬টি হাফ-সেঞ্চুরিতে ৩০৪৮ রান করেছেন ৩১ বছর বয়সী রিজওয়ান। ৩০ টেস্টে ১৬১৬ রান ও ৭৪ ওয়ানডেতে ২০৮৮ রান করেছেন তিনি।

 

একুশে সংবাদ/এস কে  


 

Link copied!