AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিরোপার দ্বারপ্রান্তে রিয়াল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৪ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
শিরোপার দ্বারপ্রান্তে রিয়াল

লা লিগার চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদ এগিয়ে ছিল আগে থেকেই। শিরোপার আশা টিকিয়ে রাখতে রোববার রাতে জয়ের বিকল্প ছিল না বার্সেলোনার সামনে। তবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো যেন ফিরে এলো ফিরতি দেখায়।রিয়ালের দুর্গ সান্তিয়াগো বার্নাব্যুতে স্বাগতিকদের উল্লাস ৩-২ ব্যবধানের রোমাঞ্চের। ম্যাচের শেষ মুহূর্তে রিয়াল সমর্থকদের উল্লাসে ভাসান বেলিংহাম। এই জয়ে ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্ত করল রিয়াল। দুইয়ে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার সঙ্গে তাদের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ১১ পয়েন্টে।

সমান ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে জাভি হার্নান্দেজ বাহিনী। গাণিতিক হিসাব বলছে, নিজেদের বাকি ৬ ম্যাচ থেকে আর ৮ পয়েন্ট তুলে নিতে পারলেই ৩৬তম লিগ শিরোপা ঘরে তুলবে রিয়াল মাদ্রিদ। যা এখন দলটির জন্য অনেকটা দুধভাত ব্যাপারই বলা চলে।

রোববার বার্নাব্যুতে ম্যাচের শুরুতেই জমে ওঠে এল ক্লাসিকো। মাত্র ৬ মিনিটে এগিয়ে যায় জাভির শিষ্যরা। রাফিনহার ক্রস থেকে দারুণ হেডে বার্সেলোনার প্রথম গোলটি করেন ক্রিস্টেনসেন। তবে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি রিয়াল।

ম্যাচের ১৬ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় স্বাগতিকরা। জোয়াও কানসেলোকে পাশ কাটিয়ে বক্সে ঢুকেছিলেন লুকাস ভাসকুয়েজ। কিন্তু তাকে ফাউল করে বার্সার জন্য বিপদ ডেকে আনেন কুবারসি। পেনাল্টিতে গোল আদায় করে নেন ভিনিসিয়ুস।  

বিরতির পর দুদলই সমান তালে লড়াই চালিয়ে যায়। ম্যাচের ৬৯ মিনিটে ইয়ামালের শট লুনিন ঠেকিয়ে দিলেও ফিরতি শটে গোলে এগিয়ে যায় কাতালানরা। ফারমিন লোপেসে পা থেকে সাফল্য পায় বার্সা।

এই লিড চার মিনিটের বেশি ধরে রাখতে পারেনি বার্সা। ভিনির নিখুঁত ক্রসে জোরালো শট নিয়ে বার্সা গোলরক্ষক টার স্টেগানকে পরাস্ত করেন ভাসকুয়েজ। শেষদিকে জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে দুদল। তবে বার্সার দুর্গে একের পর এক হানা দেয় রিয়াল।

অতিরিক্ত সময়ের শুরুতেই ভাসকুয়েজের দূরপাল্লার ক্রস পেছনে থাকা বেলিংহামের জন্য ছেড়ে দেন জোসেলু। বার্সা ডিফেন্ডারকে বোকা বানিয়ে দুর্দান্ত শটে বার্সার কফিনে শেষ প্যারেক ঠুকে দেন বেলিংহাম।

 

একুশে সংবাদ/এস কে  

 

 

 

 

 

 

 

 

Link copied!