AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলে নতুন নজির গড়লেন কার্তিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৯ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
আইপিএলে নতুন নজির গড়লেন কার্তিক

চলতি আইপিএলে ব্যাট হাতে বেশ ভালো ফর্মে রয়েছেন দীনেশ কার্তিক। রবিবার  তিনি আরসিবির হয়ে খেলতে নামেন কেকেআরের বিরুদ্ধে।ইডেন গার্ডেন্সে খেলতে নামার সঙ্গে সঙ্গেই এদিন এক বিরল নজিরের তালিকায় নাম লিখিয়েছেন দীনেশ কার্তিক। ২০০৮ সাল থেকে শুরু হয়েছে আইপিএল। এই বছর আইপিএলের ১৭তম বছর। আর এত বছরের ইতিহাসে তিনি তৃতীয় ক্রিকেটার হিসেবে ২৫০টি আইপিএল ম্যাচ খেলার নজির গড়ে ফেলেছেন।

প্রসঙ্গত এই তালিকায় রয়েছেন আর মাত্র দুজন ক্রিকেটার। প্রথম ক্রিকেটার হিসেবে এই তালিকায় নাম রয়েছে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি তালিকায় শীর্ষে রয়েছেন। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন প্রাক্তন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা।

ধোনি এখনও পর্যন্ত খেলেছেন ২৫৬ টি আইপিএল ম্যাচে। তিনি মাঝে দুটি মৌসুম খেলেছিলেন পুনের হয়ে। ২০১৬ এবং ২০১৭ সাল বাদ দিলে তিনি তাঁর বাকি জীবন গোটাটাই খেলেছেন সিএসকের হয়ে। পাশাপাশি রোহিত শর্মাও ইতিমধ্যেই খেলে ফেলেছেন ২৫০টি ম্যাচও। উল্লেখ্য রোহিতের হাত ধরেই পাঁচটি আইপিএলের ট্রফি পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

আর এবার এই এলিট তালিকায় নাম তুললেন প্রাক্তন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। ঘটনাচক্রে আজ ইডেনে তাঁর প্রাক্তন দলের বিরুদ্ধেই এই নজির গড়ে ফেললেন দীনেশ কার্তিক। তালিকায় দীনেশ কার্তিকের পরেই রয়েছেন তাঁর আরসিবি সতীর্থ তথা দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি।তিনি ইতিমধ্যেই খেলে ফেলেছেন ২৪৪টি ম্যাচ। এই তালিকায় আরও রয়েছেন রবীন্দ্র জাদেজা, শিখর ধাওয়ান (২২২টি ম্যাচ), সুরেশ রায়না (২০৫)রবীন উথাপ্পা (২০৫),অম্বাতি রায়াডু, রবিচন্দ্রন অশ্বিন ( ২০৩)।

একুশে সংবাদ/এস কে  

Link copied!