AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মৌসুমের শেষ এল-ক্লাসিকোতে রাতে মুখোমুখি রিয়াল-বার্সা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৬ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
মৌসুমের শেষ এল-ক্লাসিকোতে রাতে মুখোমুখি রিয়াল-বার্সা

ফুটবলপ্রেমীদের কাছে এল ক্লাসিকো সবসময়ই বাড়তি উত্তেজনার কাজ করে। এল ক্লাসিকো আসলেই বা মাঠে গড়ালে দুই ভাগে ভাগ হয়ে যায় পুরো ফুটবল বিশ্ব।এক প্রান্তে থাকে রিয়াল মাদ্রিদ আর অন্য প্রান্তে থাকে বার্সেলোনার সাপোর্ট করা দর্শকরা। অবশ্য মেসি-রোনালদো কেউ না থাকায় এল ক্লাসিকোর উত্তেজনা অনেক  কমে গেছে।   

এবারের এল ক্লাসিকোর আগে দুই দলের অবস্থা দুই রকম। বড় ম্যাচের আগে বিপরীত মেরুতে লা লিগার দুই জায়ান্ট রিয়াল-বার্সা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ চার নিশ্চিত করে উড়ছে লস ব্লাঙ্কোসরা। আর কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ে ব্লুগ্রানা শিবিরে কালো মেঘ। রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামবে এই দুই দল।    

এ মৌসুম পর বার্সেলোনার দায়িত্ব ছাড়বেন জাভি হার্নান্দেজ। তাই তার জন্য এটিই হতে যাচ্ছে শেষ এল ক্লাসিকো। লিগ শিরোপা ধরে রাখার লড়াইয়ে জয়ের বিকল্প দেখছেন না জাভি। মৌসুমে একমাত্র শিরোপার জয়ের আশা বাঁচিয়ে রাখতে চায় বার্সেলোনা। যদিও কাজটা কঠিন।

৭৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল। আর ৮ পয়েন্ট কম নিয়ে পরের অবস্থানে বার্সেলোনা। বার্সা কোচ জাভি বলেন, শিরোপা জয়ের রেসে টিকে থাকার শেষ সুযোগ আমাদের। মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ এটি। সবকিছু ভুলে নতুন করে শুরু করতে হবে। তবে মানসিকভাবে আমাদের চেয়ে এগিয়ে থাকবে রিয়াল মাদ্রিদ।

এল ক্লাসিকোর আগে শুধু চ্যাম্পিয়ন্স লিগের সুখ স্মৃতি নয়। শেষ দু’দেখায় জয় আর ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে খেলা বলে বাড়তি আত্মবিশ্বাসী রিয়াল মাদ্রিদ। তবে বার্সেলোনাকে হালকাভাবে নেয়ার কোনো সুযোগ দেখছেন না কার্লো আনচেলত্তি। এই ম্যাচ জিতে শিরোপা পুনরুদ্ধারের আরো কাছে যেতে চান তিনি।

মাদ্রিদ কোচ বলেন, বার্সেলোনা কঠিন প্রতিপক্ষ। তারা এখনো শিরোপা রেসে টিকে আছে। তবে আমরা চাই এ ম্যাচ জিতে শিরোপা জয়ের আরও কাছে যেতে। আমি নিশ্চিত, অন্য সব ক্লাসিকোর মতোই হতে যাচ্ছে এটি।

দু’দলেই নেই নতুন কোন ইনজুরি। আগের ২৫৬ দেখায় ১০৪ জয়ে এগিয়ে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা জিতেছে ১০০টি। দুই ট্যাকটিশিয়ানের লড়াইয়েও এগিয়ে আনচেলত্তি। তাই এ ম্যাচ জিতে হিসাবটা সমান করে নিতে চাইবেন জাভি।


একুশে সংবাদ/এস কে  

Link copied!