AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০৩ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই

ইংল্যান্ডের সাবেক টেস্ট ওপেনার, আইসিসির ম্যাচ রেফারি ও ক্রিকেট প্রশাসক রামন সুব্বা রাও আর নেই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। ইংল্যান্ডের এই প্রাক্তন ক্রিকেটার দলের হয়ে টেস্টে ওপেনার হিসেবেও খেলেছেন। পাশাপাশি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির মাচ রেফারিও ছিলেন। এখানেই শেষ নয় দক্ষ ক্রিকেট প্রশাসক হিসেবেও জনপ্রিয় ছিলেন রামন সুব্বা রাও। 

১৯৫৮ থেকে ১৯৬১ সালের মধ্যে ইংল্যান্ডের হয়ে ১৩টি টেস্ট খেলেছেন রমন। তিনটি সেঞ্চুরিতে ৪৬ দশমিক ৮৫ ব্যাটিং গড়ে ৯৮৪ রান করেছেন তিনি। মাত্র ২৯ বছর বয়সে ক্রিকেট থেকে অবসর নেন এই বাঁ-হাতি ব্যাটার।

ক্রিকেট থেকে অবসরের পর জনসংযোগ ফার্ম খুঁজে নিলেও , ক্রিকেটের সাথে ভালোভাবেই জড়িয়ে ছিলেন রমন। ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সারের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের তত্ত¡ধানে টেস্ট এন্ড কাউন্টি ক্রিকেট বোর্ড (টিসিসিবি) প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রমন।

রমনের মৃত্যুতে শোক জানিয়েছেন ইসিবির চেয়ারম্যান রিচার্ড টমসন, ‘রমনের মৃত্যুর খবরে আমরা দুঃখ প্রকাশ করছি। অসাধারণ এক ক্রিকেট ব্যক্তিত্ব ছিলেন। মাঠে এবং মাঠের বাইরে খেলোয়াড়, কর্মকর্তা, প্রশাসক এবং সারে ও টেস্ট অ্যান্ড কাউন্টি ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে ক্রিকেট ক্যারিয়ারে সফল ছিলেন তিনি। আমরা ইসিবির পক্ষ থেকে তার পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

আইসিসির পক্ষ থেকে রমনের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন সংস্থাটির ক্রিকেট মহাব্যবস্থাপক ওয়াসিম খান। তিনি বলেন, ‘রমনের মৃত্যুর সংবাদ শোনা কষ্টের। আইসিসির সবার পক্ষ থেকে সমবেদনা জানাই।’

আইসিসির ম্যাচ রেফারি হিসেবে ১৯৯২ থেকে ২০০১ সাল পর্যন্ত ৪১টি টেস্ট ও ১১৯টি ওয়ানডেতে দায়িত্ব পালন করেছেন রমন।

একুশে সংবাদ/এস কে

Link copied!