AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৪০ বছর পর কোপা দেল রে চ্যাম্পিয়ন বিলবাও


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১১ পিএম, ৭ এপ্রিল, ২০২৪
৪০ বছর পর কোপা দেল রে চ্যাম্পিয়ন বিলবাও

১৯৮৩-৮৪ মৌসুমে কোপা দেল রে শিরোপা জিতেছিল অ্যাথলেটিক বিলবাও। এরপর কেটে গেছে ৪০ বছর। এই সময়ের মধ্যে আর একবারও শিরোপাটি জিততে পারেননি তারা। অবশেষে চার দশকের আক্ষেপ ঘুচল বিলবাওয়ের। শনিবার রিয়াল মায়োর্কাকে হারিয়ে কাঙ্ক্ষিত শিরোপার দেখা পেয়েছে ক্লাবটি।  

সেভিয়ার মাঠে শনিবারের ফাইনালে রোমাঞ্চের কোনো কমতি ছিল না। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ম্যাচ ১-১ সমতায় শেষ হলে ম্যাচের ভাগ্য গড়ায় পেনাল্টিতে। টাইব্রেকারে চার শটের দুটি মিস করে বসে মায়োর্কা। অন্যদিকে চার শটের সবগুলো জালে জড়িয়ে শিরোপা উৎসবে মেতে ওঠে বিলবাও। এটি ক্লাবটির ইতিহাসে ২৪তম কোপা দেল রের শিরোপা।

এদিন ম্যাচের শুরু থেকে দাপট দেখালেও প্রথমে গোল খেয়ে বসে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। ম্যাচের ২১তম মিনিটে কর্নার থেকে ফিরতি বল পেয়ে মায়োর্কাকে এগিয়ে দেন দানি রদ্রিগেজ। এরপর একের পর এক আক্রমণ চালিয়েও আর গোলের দেখা পায়নি কোনো দল।

অতিরিক্ত সময়েও একই পরিণতি। শেষমেষ ফল নির্ধারিত হয় টাইব্রেকারে। যেখানে নায়ক বনে যান বিলবাও গোলরক্ষক ইউলেন আগিরেসাবালা। মায়োর্কার মানু মোরলেন্সের শট ঠেকিয়ে দেন তিনি। এছাড়া আরেকটি শটে গোলে রাখতে পারেনে দলটি।  

অন্যদিকে চার শটের সবগুলো জালে পাঠায় বিলবাও। এতে শেষ পর্যন্ত শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসেন ভালভার্দের শিষ্যরা।

একুশে সংবাদ/এস কে

Link copied!