AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দলে বড় খেলোয়াড় নেওয়ার ব্যপারে নিউক্যাসল কোচ আশাবাদী


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১০ পিএম, ৬ এপ্রিল, ২০২৪
দলে বড় খেলোয়াড় নেওয়ার ব্যপারে নিউক্যাসল কোচ আশাবাদী

আলেক্সান্দার ইসাক ও ব্রুনো গুইমারায়েসের বিদায়ের পর সেন্ট জেমস পার্কে তাদের মতই বড় মানের খেলোয়াড় দলভূক্ত করার ব্যপারে আত্মবিশ্বাসী মনোভাব পোষন করেছেন নিউক্যাসল কোচ এডি হোয়ে।রেকর্ড চুক্তির ইসাক মৌসুম শেষে আর্সেনাল কিংবা টটেনহ্যামে যোগ দিতে পারেন। এদিকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার গুইমারায়েসকে দলে নিতে পিএসজি বারবার তাগাদা দিচ্ছে।

৪৬ বছর বয়সী হোয়ের জন্য এই দুজনই দলের মূল খেলোয়াড়। প্রিমিয়ার লিগের ফিনান্সিয়াল আইনের সাথে মানিয়ে চলতে গিয়ে প্রায় সবগুলো ক্লাবই হিমশিম খাচ্ছে। নিউক্যাসলও এর ব্যতিক্রম নয়। যে কারনে আসন্ন গ্রীষ্ম মৌসুমকে সামনে রেখে খুব একটা আশার বানী শোনাতে পারেননি নিউক্যাসল বস। জানুয়ারিতে প্রধান নির্বাহী ড্যারেন ইলেস স্বীকার করেছেন দলকে শক্তিশালী করার লক্ষ্যে বেশ কিছু তারকা খেলোয়াড়কে হয়তো মৌসুম শেষে ছেড়ে দিতে হতে পারে। আর এ কারইে হাই-প্রোফাইল খেলোয়াড়দের বিদায়ের সম্ভাবনা আরো ঘনীভূত হয়েছে।

অষ্টম স্থানে থাকা নিউক্যাসল ইতোমধ্যেই টানা দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলার লড়াই থেকে ছিটকে গেছে। ইনজুরি আক্রান্ত নিউক্যাসল  এবারের মৌসুমে শুরু থেকেই পিছিয়ে পড়ে । যদিও ম্যানেজার হোয়ে আশাবাদী সৌদি মালিকানাধীন ক্লাবটি ঠিকই দলবদলের বাজারে ঘুড়ে দাঁড়াবে।

ইউরোপে খেলার যোগ্যতা অর্জণ করতে পারলে তা দলবদলে কতটা সহযোগিতা করবে এমন প্রশ্নের উত্তরে হোয়ে বলেছেন, ‘অবশ্যই এটা সহযোগিতা করবে। কিন্তু আমি মনে করিনা এর মাধ্যমে সবকিছু চূড়ান্তভাবে নির্ধারিত হয়ে যাবে। এটা খেলোয়াড় ও ক্লাবের হাতে। তবে ইউরোপে খেলা অবশ্যই সহযোগিতা করবে। আমাদের লক্ষ্যের ওপরই অনেক কিছু নির্ভর করছে। ক্লাবের ভবিষ্যতও আমাদেরই ঠিক করতে হবে। আমি মনে করিনা এক মৌসুমেই সবকিছু নির্ধারিত হয়ে যায়, এটা একটি ধারাবাহিক প্রক্রিয়া। ফুটবল ক্লাব হিসেবে আমাদের সামনে এগিয়ে যাবার জন্য নিজেদের সবসময়ই একাগ্রতা দেখাতে হবে।

নিউক্যাসল এখনো আগামী মৌসুমে ইউরোপা লিগ অথবা ইউরোপা কনফারেন্স লিগে খেলার লড়াইয়ে টিকে আছে।

২০২২ সালে রিয়াল সোসিয়েদাদ থেকে ৬৩ মিলিয়ন পাউন্ডে নিউক্যাসলে যোগ দিয়েছিল ইসাক। এ পর্যন্ত লিগে করেছেন ১৯ গোল। এদিকে লিঁও থেকে ৩৫ মিলয়ন পাউন্ডে দলে  আসার পর থেকেই গুইমারায়ের ভক্তদের ফেবারিট হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। হোয়ে জানিয়েছেন তিনি কখনই ট্রান্সফার উইন্ডোকে ভয় পাননা। অন্যান্য ক্লাবগুলো দলবদলের বাজারে সমান ক্ষমতা রাখে, সে কারনে পুরো প্রক্রিয়াটি স্বাভাবিক ভাবে মেনে নিলেই হয়। 

এ সম্পর্কে হোয়ে বলেন, ‘একদিক থেকে দেখতে গেলে একজন কোচ কি চায় সেটা সে তার খেলোয়াড়দের মাধ্যমে প্রমানের চেষ্টা করে। সর্বোচ্চ পর্যায়ের ফুটবল খেলায় ধারাবাহিকতা রক্ষা করা সবসময় সহজ নয়। এজন্য প্রত্যেককেই নিজেদের ক্ষমতার বাইরেও কিছু করে দেখাতে হয়। আমি চাই এ্যালেক্স তার গোলের ধারাবাহিকতা ধরে রাখুক ও প্রতিদিনের হেডলাইনে আসুক। আমি নিশ্চিত সে নিজেও সেটাই চায়। কিন্তু আমাদের দীর্ঘমেয়াদী চিন্তাভাবনা করতে হবে।’

একইসথে নিউক্যাসল বস আরো জানিয়েছেন তিনি গুইমারায়েসকেও দলে ধরে রাখতে চান। এ সম্পর্কে হোয়ে বলেন, ‘ব্রুনোর মত খেলোয়াড় প্রতিটি কর্ণারে দেখা যায়না। তারা খুবই বিরল। সে আমাদের দলের জন্য যে অবদান রেখেছে তার জন্য প্রশংসার দাবীদার। আমি চাই যতদিন সম্ভব ব্রুনোকে দলে ধরে রাখতে। আমি অবশ্য এ ব্যপারে কোন নিশ্চয়তা  দিতে পারবো না। নিশ্চয়তা দেওয়াটা  বোকামির কাজ হবে।’

একুশে সংবাদ/এস কে  


 

Link copied!