AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মন্তে কার্লোতে নেই নাদাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১৮ পিএম, ৬ এপ্রিল, ২০২৪
মন্তে কার্লোতে নেই নাদাল

শারীরিক সমস্যার কারণে মন্তে কার্লো মাস্টার্স টেনিস টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিলেন স্পেনের রাফায়েল নাদাল। এতে আগামী মাসে শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে তার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। গত জানুয়ারিতে কোমরের ইনজুরির কারণে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেন নি নাদাল। এটিপি ট্যুর মন্তে কার্লো মাস্টার্স দিয়ে কোর্টে ফেরার অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু মন্তে কার্লো মাস্টার্স শুরুর আগেই না খেলার সিদ্বান্ত নিলেন নাদাল।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক বার্তায়  ৩৭ বছর বয়সী নাদাল বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে জানাতে হচ্ছে, মন্তে কার্লো মাস্টার্সে আমার খেলা হচ্ছেনা। শরীর একদমই সায় দিচ্ছে না।’

ইনজুরির কারণে ২০২৩ সালের পুরো মৌসুমই কোর্টের বাইরে ছিলেন মন্তে কার্লোতে রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়ন নাদাল। এ মৌসুমে শুধুমাত্র ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে খেলেছেন তিনি। এই আসরের কোয়ার্টার ফাইনালে জর্ডান থম্পসনের কাছে হারা ম্যাচেই কোমরের ইনজুরিতে পড়েন নাদাল।

ইনজুরির কারণে অস্ট্রেলিয়ান ওপেন, দোহা ওপেন এবং ইন্ডিয়ান ওয়েলস টুর্নামেন্টেও অংশ নেননি নাদাল। গেল মাসে লাস ভেগাসে কার্লোস আলকারাজের বিপক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলার সময় নতুন করে পিঠের সমস্যা অনুভব করেন তিনি। মন্তে কার্লোতে না খেলার বিষয়ে নাদাল আরও বলেন, ‘যদিও আমি কঠোর পরিশ্রম করি এবং খুবই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে খেলার জন্য প্রতিদিনই সেরাটা দেওয়ার চেষ্টাও করি, সত্যি বলতে আমি খেলতে পারবো না।’

তিনি আরও বলেন, ‘এসব ইভেন্টে খেলতে না পারা আমার জন্য কত কঠিন, সেটি আপনারা বুঝতেও পারবেন না। আমি এখন যা করতে পারি তাহলো পরিস্থিতিকে মেনে নিয়ে ভবিষ্যতের দিকে তাকিয়ে উন্নতির জন্য অপেক্ষা করা।’ মোনাকোয় ৭ থেকে ১৪ এপ্রিল অনুষ্ঠিত হবে মন্তে কার্লো মাস্টার্স। ২৬ মে থেকে শুরু হবে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেন টুর্নামেন্ট।

একুশে সংবাদ/এস কে

Link copied!