AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধোনিকেও হার মানালেন পন্ত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০৬ পিএম, ১ এপ্রিল, ২০২৪
ধোনিকেও হার মানালেন পন্ত

মাঠের লড়াইয়ে গুরু মহেন্দ্র সিং ধোনির দলকে হারিয়ে দিল শিষ্য ঋষভ পন্তের দল। সেই সঙ্গে ব্যক্তিগত নৈপুণ্যে পন্ত যে ধোনির থেকে কোনও অংশ কম নন, সেটাও বোঝা গেল আরও একবার। ভারতীয় ক্রিকেটমহলে ঋষভকে ধোনির শিষ্য হিসেবে বিবেচনা করা হয়। ঋষভের পরিণত হয়ে ওঠার পিছনে ধোনির অনুপ্রেরণা যে অনেকটাই কৃতিত্ব দাবি করে, সেটা এতদিনে সবাই জানেন।

অতীতে বহুবার উইকেটকিপার হিসেবে ধোনির মতোই দক্ষতার পরিচয় দিয়েছেন ঋষভ। এবার আইপিএল ২০২৪-এর মঞ্চে ফের একবার ধোনির মতোই নৈপুণ্য দেখালেন দিল্লি দলনায়ক। বরং বলা ভালো যে, এক্ষেত্রে গ্লাভস হাতে ধোনিকেও ছাপিয়ে গেলেন ঋষভ।

ফিল্ডারের ছোঁড়া বল ধরে ধোনিকে অনেক সময় না দেখেই স্টাম্প ভেঙে দিতে দেখা গিয়েছে। সময় বাঁচাতে ধোনির এই কৌশল এখন নতুন প্রজন্মের কিপাররা রপ্ত করার চেষ্টা করেন। তবে এই কাজে ঋষভের মতো পটু হয়ে উঠতে পারেননি কেউ।

রবিবার ভাইজ্যাগে আইপিএল ২০২৪-এর লিগ ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে মাঠে নামে দিল্লি ক্যাপিটালস। ম্যাচের দ্বিতীয় ইনিংসে পন্ত উইকেটকিপার হিসেবে কতটা দক্ষ হয়ে উঠেছেন, তার প্রমাণ দেন পুনরায়। ইনিংসের একটা পর্যায়ে মুকেশ কুমারের ছোঁড়া বল সোজা পৌঁছয় ঋষভ পন্তের দস্তানায়। পন্ত বিন্দুমাত্র সময় নষ্ট না করে নিজের পিছনে থাকা স্টাম্পে বল ছুঁড়ে দেন না দেখেই। বল স্টাম্পে গিয়ে লাগে। তবে ডাইভ দিয়ে ক্রিজে পৌঁছে রান-আউট হওয়ার হাত থেকে বাঁচেন ব্যাটার অজিঙ্কা রাহানে।

ম্যাচে উইকেটকিপিং ছাড়া ব্যাট হাতেও দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরেন ঋষভ পন্ত। দিল্লি ক্যাপিটালসের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ক্যাপ্টেনের হাফ-সেঞ্চুরি। ভাইজ্যাগে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ঋষভ পন্ত। যদিও অর্ধশতরান পূর্ণ করার পরেই আউট হয়ে বসেন তিনি। পন্ত ৩২ বলে ৫১ রান করে সাজঘরে ফেরেন।

দিল্লি ক্যাপিটালস ২০ রানে পরাজিত করে চেন্নাই সুপার কিংসকে। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে দিল্লি। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে। পন্ত ছাড়াও দিল্লির হয়ে হাফ-সেঞ্চুরি করেন ডেভিড ওয়ার্নার (৫২)। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই সুপার কিংস ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭১ রানে আটকে যায়। মহেন্দ্র সিং ধোনি ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!