AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাদেজাকেও স্লেজিং করতে ছাড়লেন না কোহলি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪৫ পিএম, ২৩ মার্চ, ২০২৪
জাদেজাকেও স্লেজিং করতে ছাড়লেন না কোহলি

দীর্ঘ বিরতির পর ২০২৪ আইপিএলে মাঠে নেমে বিরাট কোহলি ব্যাট হাতে কার্যকরী কিছু করতে পারেননি। তবে নিজের আগ্রাসী মেজাজ তিনি পুরোদমে ধরে রেখেছিলেন। কখনও তিনি রাচিন রবীন্দ্রর সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন, কখনও আবার তাঁর জাতীয় দলের সতীর্থ রবীন্দ্র জাদেজাকে স্লেজিং করেছেন। 

শুক্রবার (২২ মার্চ) চেন্নাই সুপার কিংসের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে স্লেজিং করার ঘটনাটি অবশ্য নিতান্তই মজার। ঘটনাটি ঘটেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ইনিংসের ১১তম ওভারে। জাদেজা বরাবরই খুব দ্রুত ওভার শেষ করে থাকেন। দ্রুত ওভার রেটের জন্য তিনি পরিচিত। আরসিবি-র বিদেশি তারকা ক্যামেরন গ্রিন অবশ্য জাদেজার প্রথম ডেলিভারি খেলার পর, দ্বিতীয়টির জন্য প্রস্তুত হওয়ার আগে বল করে ফেলেন। ওভারের প্রথম বলেই স্ট্রাইক নিয়ে ডট খেলেন গ্রিন। কিছুক্ষণের মধ্যেই জাদেজা দ্বিতীয় বলটিও করেন। সেটিও ডট বল হয়।

জাদেজার চক্রান্ত অনুধাবন করে ফেলেন বিরাট কোহলি। কারণ তিনি জাতীয় দলে একই সঙ্গে খেলেন। কোহলি তখন নন-স্ট্রাইকার প্রান্তে ছিলেন। জাদেজার দ্রুত গতির জন্য স্লেজিং করেন তারকা ব্যাটার। তিনি বলেন, ‘আব্বে শ্বাস তো লেনে দে উসকো (ওকে একটু শ্বাস নিতে তো দে)’। জাদেজা অবশ্য কোনও উত্তর না করে পরের বলটি করার দিকে মন দেন। সেই ওভারে ১ রানই দিয়েছিলেন জাদেজা।

এদিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফ্যাফ ডু‍‍`প্লেসি। কিন্তু মুস্তাফিজুর রহমানের বিধ্বংসী বোলিংয়ে ধস নামে আরসিবি-র টপ অর্ডারে। ২৯ রানে ৪ উইকেট তুলে নেন মুস্তাফিজুর। যদিও শুরুটা ভালোই করেছিল বেঙ্গালুরু। ৪ ওভারে তারা বিনা উইকেটে ৩৭ রান করে ফেলেছিল তারা। ৪১ রানে প্রথম উইকেট হারায় আরসিবি। ২৩ বলে ৩৫ রান করে আউট হন ফ্যাফ।‌ এদিকে আড়াই মাস পরে প্রত্যাবর্তনের স্মৃতি সুখকর হয়নি বিরাট কোহলির। ২০ বলে ২১ রান করে আউট হন তিনি। খাতাই খুলতে পারেনি রজত পাতিদার এবং গ্লেন ম্যাক্সওয়েল। বিগ হিটার ক্যামেরুন গ্রিনও ব্যর্থ (১৮)। ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় আরসিবি। ষষ্ঠ উইকেটে ৫০ বলে ৯৫ রান যোগ করেন অনুজ রাওয়াত (৪৮) এবং দীনেশ কার্তিক (৩৮)। শেষদিকে দু‍‍`জনের ঝোড়ো ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রানে পৌঁছয় আরসিবি।

রান তাড়া করতে নেমে ব্যর্থ চেন্নাইয়ের নতুন অধিনায়ক রুতুরাজ। ১৫ বলে ১৫ রান করে আউট হন তিবি। তবে অন্য প্রান্তে ঝড় তোলেন রচিন রবীন্দ্র। ডেভন কনওয়ের অনুপস্থিতিতে ওপেন করার সুযোগ পান বাঁ-হাতি তারকা। সেটা পুরোদমে কাজে লাগান। ৩টি ছয় এবং চারের সাহায্যে ১৫ বলে ৩৭ রান করে আউট হন। অজিঙ্কা রাহানে (২৭), ড্যারেল মিচেল (২২) বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। তবে শুরুটা ভালো করলেও, বেশিক্ষণ টিকতে পারেননি। ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে নামানো হয় শিবম দুবেকে। আগের বছরের ছন্দ অব্যাহত রাখেন। রবীন্দ্র জাদেজার সঙ্গে জুটি বেঁধে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ২৮ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন শিবম। অন্য প্রান্তে ১৭ বলে ২৫ রানে অপরাজিত থাকেন জাদেজা।

একুশে সংবাদ/এস কে

Link copied!