AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইরিশদের হারিয়ে আফগানদের সিরিজ জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৩২ এএম, ১৯ মার্চ, ২০২৪
আইরিশদের হারিয়ে আফগানদের সিরিজ জয়

দুর্দান্ত জয় দিয়ে সিরিজ শুরু করে আয়ারল্যান্ড। তবে রশিদ খানের নৈপুণ্যে দ্বিতীয় টি-২০ জিতে সিরিজে সমতা আনে আফগানিস্তান। শারজায় সোমবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি তাই পরিণত হয়েছিল অঘোষিত ফাইনালে।

সিরিজ নির্ধারণী ম্যাচে আয়ারল্যান্ডকে পাত্তাই দেয়নি আফগানিস্তান। অঘোষিত ফাইনালে আইরিশদের ৫৭ রানের বড় ব্যবধানে উড়িয়ে দেয় স্বাগতিকরা। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজের ট্রফি নিজেদের করে নিয়েছে রশিদ খানের দল। 

এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজও ২-০ ব্যবধানে জেতে জোনাথন ট্রটের শিষ্যরা। বাকি একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

সোমবার রাতে শারজায় জয়ের জন্য আয়ারল্যান্ডের সামনে ১৫৬ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল আফগানিস্তান। দলটির হয়ে অপরাজিত ৭২ রানের ইনিংস উপহার দেন ইব্রাহিম জাদরান।

লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ফিফটি পূরণের আগেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে আইরিশরা। মাঝে কার্টিস ক্যাম্ফারের ২৮ এবং শেষদিকে গ্যারেথ ডেলানির ২১ রানে প্রতিরোধ গড়ার চেষ্টা করে সফরকারীরা। তবে সেটা স্রেফ হারের ব্যবধান কমিয়েছে তারা। ১৭.২ ওভারে ৯৮ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস।আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন আজমতউল্লাহ ওমরজাই।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!