AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আর কতদিন জিমিকে ধরে রাখবে?


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫১ পিএম, ১৪ মার্চ, ২০২৪
আর কতদিন জিমিকে ধরে রাখবে?

ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে বড় ব্যবধানে হারতে হয়েছে ইংল্যান্ড দলকে। হায়দরাবাদে প্রথম টেস্ট জয়ের পর, বাকি চারটিতে হারের মুখ দেখেছে তারা। ৪-১ ফলাফলে সিরিজ নিজেদের জুলিতে তুলে নিয়েছে রোহিত শর্মার ব্রিগেড। মনে করা হচ্ছে যে এ জয়ের পেছনে বড় হাত রয়েছে তরুণ ক্রিকেটারদের আগ্রাসী ব্যাটিং এবং স্পিনারদের নজরকাড়া বোলিং। বলা যায় যে একেবারে ব্যর্থ হয়েছে ইংল্যান্ডের ব্যাজবল ক্রিকেট।

তবে সিরিজ শেষের পর ইংল্যান্ড ক্রিকেট দলের তারকা পেসার জেমস অ্যান্ডারসনকে নিয়ে একটি বড় মন্তব্য করলেন প্রাক্তন ইংলিশ ক্রিকেটার জিওফ্রে বয়কট। জনপ্রিয় পত্রিকা ‍‍`দি টেলিগ্রাফ‍‍`এ নিজের লেখায় তিনি অসন্তোষ প্রকাশ করেন যেভাবে জিমিকে সঠিকভাবে ব্যবহার না করা নিয়ে। তিনি জানিয়ে দিয়েছেন যে বারবার আবেগ দেখে জিমিকে দলে জায়গা দেওয়া উচিত নয়।

বয়কট বলেন, ‍‍`জিমি অ্যান্ডারসন ৪১ বছর বয়সেও যেভাবে নিজেকে ফিট রেখে এতগুলি টেস্ট খেলেছে এবং উইকেট নিয়েছে, তা সত্যিই প্রশংসার যোগ্য। তবে সব জায়গায় আবেগ চলে না। ইংল্যান্ড ক্রিকেট দলের কোনও দিনই উচিত নয় আবেগ দেখে জিমিকে বারবার খেলতে দেওয়া। এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে ও একজন দুর্দান্ত বোলার, কিন্তু এবার সময় হয়ে এসেছে যে সেই জায়গাটা এবার অন্য কাউকে দেওয়া হোক। ও নিজের অভিজ্ঞতা দিয়ে তরুণ বোলারদের সাহায্য করতে পারবে। অস্ট্রেলিয়া সফরের আগে ওকে দলের সম্মানের সঙ্গে বিদায় দেওয়া উচিত।‍‍`

উল্লেখ্য, পঞ্চম টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। তাদের প্রথম ইনিংস শেষ হয় ২১৮ রানে। ভারতের বোলারদের মধ্যে পাঁচটি উইকেট নেন কুলদীপ যাদব। জবাবে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৪৭৭ রানে। শতরান হাকান রোহিত শর্মা ও শুভমন গিল। অর্ধশতরান আসে যশস্বী জসওয়াল, সরফারাজ খান ও দেবদূত পাডিক্কালের ব্যাট থেকে। ইংল্যান্ডের হয়ে ফাইফার নেন শোয়েব বাশির। এরপর ভারতের করা ২৫৯ রানের লিড টপকাতে নেমে ইংল্যান্ড অলআউট হয়ে যায় ১৯৫ রানে। জো রুট ছাড়া ব্যাট হাতে কেউই দাগ কাটতে পারেননি। তবে এবার ভারতীয় বোলারদের মধ্যে ফাইফার নেন রবিচন্দ্রন অশ্বিন। ম্যাচের সেরা ঘোষণা করা হয় কুলদীপ যাদবকে এবং সিরিজ সেরা হন যশস্বী জসওয়াল।


একুশে সংবাদ/এস কে

Link copied!