AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নাপোলির বিপক্ষে জয় অন্যতম সেরা মুহূর্ত : জাভি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:১৬ পিএম, ১৩ মার্চ, ২০২৪
নাপোলির বিপক্ষে জয় অন্যতম সেরা মুহূর্ত : জাভি

বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ বলেছেন নাপোলিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জণ করা তার কোচিং ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত।

গতকাল অলিম্পিক স্টেডিয়ামে স্প্যানিশ চ্যাম্পিয়নরা দ্বিতীয় লেগে ৩-১ গোলে জয়ী হয়ে দুই লেগ মিলিয়ে ইতালিয়ান চ্যাম্পিয়ন নাপোলিকে বিদায় করে ২০২০ সালের পর প্রথমবারের মত শেষ আট নিশ্চিত করেছে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে জাভি বলেছেন, ‘আমাদের নিয়ে অনেক ধরনের অযৌক্তিক সমালোচনা হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগে আমরা হাস্য-রসে পরিনত হয়েছি, সব কিছুর উর্ধে  উঠে আমাদের চাপ নিতে হয়েছে। নাপোলির বিপক্ষে বার্সেলোনার ভাল খেলার বিকল্প ছিল না। আমরা সেটাই করে দেখিয়েছি। আমাদের কাছে এটা শেষ আটে খেলার যোগ্যতা অর্জনের থেকেও বড় কিছু। বার্সেলোনা কোচ হিসেবে এটা আমার অন্যতম সেরা মুহূর্ত।’

মৌসুম শেষে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত পরিবর্তনের কোন ইচ্ছে নেই বলে জাভি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন। গত জানুয়ারিতে জাভি নিজের এই সিদ্ধান্তের ঘোষনা দেন। তারপর থেকে বার্সেলোনা এ পর্যন্ত নয় ম্যাচে অপরাজিত রয়েছে।

১৭ বছর বয়সী সেন্টার ব্যাক পও কুবারসিকে ম্যাচ সেরার পুরস্কার দেয়া হয়েছে। তরুণ এই ডিফেন্ডারের প্রশংসা করে জাভি বলেছেন, ‘তার মধ্যে অনেক মেধা আছে, ধৈর্য্য আছে। মানুষ হিসেবেও কুবারসি অনেক আন্তরিক, নিজেকে প্রতিদিনই উন্নত করার মানসিকতা নিয়ে মাঠে নামে। বার্সেলোনা ও স্প্যানিশ ফুটবলের জন্য সে আশীর্বাদ হয়ে এসেছে। তাকে আমরা সর্বোচ্চ মানের একজন ডিফেন্ডার হিসেবে ভবিষ্যতে দেখার অপেক্ষায় আছি।

জাভির মতই কুবারসিও বলেছেন, এই ম্যাচটি তার চিরস্মরণীয় হয়ে থাকবে, ‘এটা আমার জীবনের অন্যতম সেরা একটি দিন। ম্যাচ সেরার এই ট্রফি পুরো দলের প্রাপ্য। আমি সত্যিই দারুন খুশী।’

একুশে সংবাদ/এস কে

Link copied!