AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অ্যান্ডারসনের ৭০০ উইকেট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৪ পিএম, ৯ মার্চ, ২০২৪
অ্যান্ডারসনের ৭০০ উইকেট

ক্যারিয়ারের গোধূলি লগ্নে দাঁড়িয়ে আছেন। তবুও যেন ক্লান্তির রেশটুকু নেই। ৪১ পেরিয়ে গেলেও বল হাতে একের পর এক রেকর্ড গড়ছেন ইংল্যান্ডের কিংবদন্তি পেসার জেমস অ্যান্ডারসন।শুক্রবার ধর্মশালায় পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে মুখোমুখি হয়েছে ভারত-ইংল্যান্ড। যেখানে দিনের প্রথম খেলায় শুভমান গিলের উইকেট নিয়ে আগের দিনই মাইলফলকের কিনারে চলে এসেছিলেন অ্যান্ডারসন।

শনিবার তৃতীয় দিনের সকালে অ্যান্ডারসন স্পর্শ করলেন অনন্য চূড়া। প্রথম পেসার হিসেবে টেস্টে ৭০০ উইকেট হয়ে গেল এই ইংলিশ পেসারের।

কুলদীপ যাদবকে দিনের চতুর্থ ওভারের চতুর্থ বলটা অফ স্টাম্পের বাইরে করেছিলেন অ্যান্ডারসন। কুলদীপ পুশ করতে গিয়ে আউটসাইড এজড হয়ে ক্যাচ দেন কিপারের গ্লাভসে। অ্যান্ডারসনকে ঘিরে আনন্দে মেতে উঠে গোটা ইংল্যান্ড দল।

অ্যান্ডারসনে আগে ৭০০ উইকেট পেয়েছেন আর কেবল দুজন। সেই দুজনই স্পিনার। ৮০০ উইকেট নিয়ে একদম চূড়ায় শ্রীলংকান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। অন্যজন ৭০৮ উইকেট নিয়ে দুইয়ে আছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন।

৭০০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে অ্যান্ডারসনের লাগল ১৮৭ টেস্ট ও ৩৪৮ ইনিংস। ক্রিকেটের রাজকীয় সংস্করণে অ্যান্ডারসনের ৭০০ উইকেট পাওয়া পেসারদের জন্য অনুপ্রেরণার। আর কোন পেসার যেখানে ৬০০ উইকেটও নিতে পারেননি (দ্বিতীয় গ্লেন ম্যাকগ্রা ৫৬৩)। সেখানে অ্যান্ডারসন গড়লেন নতুন ইতিহাস।

একুশে সংবাদ/এস কে

Link copied!