AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তুরাগ অ্যাক্টিভ প্রথম ঢাকা ২৫কে দৌঁড় অনুষ্ঠিত


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:১৩ পিএম, ৮ মার্চ, ২০২৪
তুরাগ অ্যাক্টিভ প্রথম  ঢাকা ২৫কে দৌঁড় অনুষ্ঠিত

ঢাকার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরার লক্ষ্যে রান বাংলাদেশ-এর  আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো মর্যাদাপূর্ণ দৌঁড়  ইভেন্ট ‘তুরাগ অ্যাক্টিভ ঢাকা ২৫কে ২০২৪’।

রাজধানী হাতিরঝিলে ভোর ৫টায় শুরু হওয়া আন্তর্জাতিক এ দৌঁড় প্রতিযোগিতায় ২৫ কিমি ক্যাটাগরিতে প্রথম হয়েছেন ইমরান হাসান।

১৫টি দেশের মোট ২০০০ জন দৌড়বিদ ২৫কিমি, ১০.৩কিমি এবং ৩কিমিসহ মোট তিন  ক্যাগরিতে অংশগ্রহণ করে। এ   ক্যাটাগরিতে  আশরাফুল আলম ১ম  ও আরমান নুমুসিন ২য় রানার আপ হয়েছেন। মহিলা ২৫কিমি ক্যাটাগরিতে শাওলিন সিগমা চ্যাম্পিয়ন হয়েছেন।  ১ম রানার-আপ:  হয়েছেন সারওয়াত পারভিন এবং ২য় রানার-আপ:  হয়েছেনএরি লি কইকে।

পুরুষ ১০.৩ কিমি ক্যাটাগরিতে গোলাম রাহাত চ্যাম্পিয়ন হয়েছেন  এ বিভাগে ১ম রানার-আপ: শেখ নাহিদ উদ্দিন ও ২য় রানার-আপ: আমির হোসেন। মহিলা ১০.৩ কিমি  বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন মোসাম্মত সামিয়া, ১ম রানার আপ  রাহিয়া ইভান্স, ২য় রানার আপ ইয়াসমিন লিসা।

৩ কিমি ছেলে  বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ইয়াশ রুমান, ১ম রানার আপ জারিফ তাজ  ও দ্বিতীয় রানার আপ আল ফারাজি হক। ৩কিমি মেয়ে বিভাগে চ্যাম্পিয়ন  হয়েছেন রাওশিয়া রুমান, ১ম রানর আপ আমারা মাহিন এবং ২য় রানার আপ আরিয়া নুর বিনতে।

নাগরিকদের স্বাস্থ্যকর জীবনযাত্রার জন্য সচেতনতা বৃদ্ধি করা এবং অংশগ্রহণকারীদের মধ্যে মানসিক বন্ধন জোরদার করার  লক্ষ্যে  এ ইভেন্ট  আয়োজন করা হয়।

রান বাংলাদেশের সহ- প্রতিষ্ঠিাতা ও ব্যবস্থাপনা পরিচালক সাজনান মোহাম্মদ বলেন, "তুরাগ অ্যাক্টিভ ঢাকা ২৫কে রান ২০২৪ শুধুমাত্র একটি চলমান ইভেন্ট নয; এটি ঢাকার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরার একটি প্রচেষ্টা। আমাদের শহরের সৌন্দর্য প্রদর্শন করতে পেরে আমরা রোমাঞ্চিত।’

একুশে সংবাদ/এস কে

Link copied!