AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় দিয়ে শিরোপার লড়াই জমিয়ে তুললো আর্সেনাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১০ পিএম, ৫ মার্চ, ২০২৪
জয় দিয়ে শিরোপার লড়াই জমিয়ে তুললো আর্সেনাল

গত মৌসুমের বেশিরভাগ সময় প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে ছিল আর্সেনাল। কিন্তু শেষের দিকে ফর্ম হারিয়ে শিরোপা জিততে পারেনি গানাররা। চলতি মৌসুমে লিগের শীর্ষস্থানে নেই আর্সেনাল। তবে মৌসুমের এই পর্যায়ে এসে দুর্দান্ত ফর্মে আছে মিকেল আর্তেতার শিষ্যরা।

একের পর এক প্রতিপক্ষকে গুড়িয়ে দিয়ে লিগ শিরোপার লড়াই জমিয়ে তুলেছে আর্সেনাল। সে ধারাবাহিকতায় সোমবার (৪ মার্চ) ইংলিশ প্রিমিয়ার লিগে শেফিল্ড ইউনাইটেডকে ৬-০ গোলে হারিয়েছে দলটি।

ম্যাচটি ৬-০ গোলে জিতেই রেকর্ড বুকে এম লিখিয়ে ফেলেছে গানাররা। গত ১১ ফেব্রুয়ারি ওয়েস্ট হ্যামের মাঠে ৬-০ ও ১৭ ফেব্রুয়ারি বার্নলির মাঠ থেকে ৫-০ গোলের জয় নিয়ে ফেরে আর্সেনাল। এরপর গতকাল শেফিল্ডের মাঠ থেকেও ৬-০ গোলের জয় নিয়ে ফিরেছে তারা। 

ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে টানা তিন ম্যাচে প্রতিপক্ষের মাঠ থেকে টানা ৩ ম্যাচে ৫ বা তার বেশি গোলে জয়ের কীর্তি গড়ল আর্সেনাল। এদিন মার্টিন ওডেগার্ড পঞ্চম মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন। ১৩ মিনিটে স্কোরলাইন দ্বিগুণ হয় শেফিল্ডের বোগলের আত্মঘাতী গোলে।

এর দুই মিনিট পর স্কোরশিটে নাম তোলেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। প্রথমার্ধে আরও দুই গোল পায় আর্সেনাল। ২৫ মিনিটে কাই হাভার্টজ ও ৩৯ মিনিটে ডেকলান রাইস গোল করলে প্রথমার্ধে ৫-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় গানাররা।

Sheffield United vs Arsenal highlights: Gunners score six but Saka and  Martinelli off injured - football.london

দ্বিতীয়ার্ধেও আর্সেনালের আক্রমণের ধারা অব্যাহত থাকে। তবে বেন হোয়াইট ছাড়া কেউ আর গোল করতে পারেননি। বড় জয় পেয়ে মহাখুশি আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। তিনি বলেন, ‘আমরা অনেক সুযোগ তৈরি করেছি। শুরুর দিকেই গোল করেছি-দারুণ পারফরম্যান্স।’

আর্সেনালের এই জয়ে প্রিমিয়ার লিগের শিরোপার ত্রিভুজ লড়াই আরও জমে উঠেছে। তিন দলই ২৭ ম্যাচ খেলে ফেলার পর নিজেদের মধ্যে পয়েন্ট ব্যবধান মাত্র ১ পয়েন্ট করে। ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৬২ পয়েন্ট। আর তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৬১।


একুশে সংবাদ/এস কে

Link copied!