AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসি স্লোগান শুনে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০১ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪
মেসি স্লোগান শুনে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি

রেকর্ড গড়া আর নতুন মাইলফলক স্পর্শ করা যেন ক্রিশ্চিয়ানোর রোনালদোর কাছে সহজ হয়ে গিয়েছে। তবে সমালোচনা আর মাঠের বাইরের বিতর্কও যেন পিছু ছাড়ে না পর্তুগিজ সুপারস্টারকে। তেমনি মিশ্র একটি ঘটনা দেখা গেল রবিবার (২৫ ফেব্রুয়ারি) রাতের সৌদি প্রো-লিগের ম্যাচে। রবিবার লিগে আল শাবাবের বিরুদ্ধে মাঠে নেমেছিল রোনালদোর আল নাসর। ম্যাচে গোল পেয়েছেন রোনালদো। ২১ মিনিটে পেনাল্টিতে করা তার গোলেই লিড পায় আল নাসর। এই গোলের মাধ্যমে ক্লাব ক্যারিয়ারের ৭৫০ গোলের মাইলফলক স্পর্শ করলেন সিআর সেভেন।  

সৌদি প্রো লিগে আল শাবাবের বিরুদ্ধে ৩-২ গোলে জিতল আল নাসর। দলের প্রথম গোলটি পেনাল্টি থেকে করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাব ফুটবলে এটি ছিল সিআর সেভেনের ৭৫০তম গোল। এই মৌসুমের ২০টি ম্যাচে এটি তাঁর ২২তম গোল। ম্যাচ শেষে আল শাবাবের সমর্থকেরা রোনালদোকে উদ্দেশ্য করে ‘মেসি, মেসি’ স্লোগান দিতে শুরু করেন। যার ফলে রেগে যান রোনালদো। এরপরে কানের পিছনে হাত নিয়ে সেই স্লোগান শুনেছেন তিনি। তারপর আল শাবাবের সমর্থকদের উদ্দেশ্যে অশ্লীল অঙ্গভঙ্গি করেন রোনাল্ডো। এরপরেই সমালোচনার মুখে পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

জানা গিয়েছে এই বিষয় নিয়ে তদন্ত শুরু করবে সৌদি ফুটবল ফেডারেশন।কারণ এই ঘটনার পরে এক টিভি উপস্থাপক ওয়ালিদ আল ফারাজ নিজের এক্সে লিখেছেন, ‘বড় এক পরীক্ষাতে পড়তে চলেছে ডিসিপ্লিনারি কমিটি। আমরা অপেক্ষা করব আর আমরা দেখব। রোনালদো যতই বিখ্যাত হোক না কেন, সবকিছুরই সীমা আছে।’ সৌদি আরবের দৈনিক ‘আশহারক আওসাত’ ও ‘দ্য টেলিগ্রাফ’ জানিয়েছে যে শীঘ্রই তদন্ত শুরু হবে। 

ম্যাচের কথা বললে খেলার প্রথমার্ধের অতিরিক্ত সময়ে সমতায় ফেরে আল শাবাব। বিরতি থেকে ফিরে শুরুতেই গোলের দেখা পায় আল নাসর। ম্যাচের ৪৬ মিনিটে তালিসকা গোলের আবারও লিড পায় দলটি। তবে ৬৭ মিনিটে কার্লোসের গোলে আবারও সমতায় ফেরে আল শাবাব। ম্যাচের ৮৬ মিনিটে তালিসকার দ্বিতীয় গোলে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে আল নাসর।

খেলা শেষে গ্যালারি থেকে আল শাবাবের সমর্থকরা রোনালদোকে উদ্দেশ্য করে ‘মেসি-মেসি’ বলে স্লোগান দিতে থাকেন। বিষয়টি সহজে মেনে নিতে পারেননি রোনালদো। প্রথমে তিনি কানের পিছনে হাত নিয়ে শোনার ভঙ্গি করেন, যেন মনে হয় তিনি স্লোগান শুনছেন। পরে আল শাবাবের সমর্থকদের উদ্দেশ্য করে হাত দিয়ে বাজে অঙ্গভঙ্গি করেন রোনালদো। এ নিয়ে সমালোচনার মুখে পড়েছেন ক্রিশ্চিয়ানো। তবে তার সেই অঙ্গভঙ্গির ‍দৃশ্য টেলিভিশনের ক্যামেরায় ধরা পড়েনি। কিন্তু ব্যক্তিগত অনেকের মোবাইলের ভিডিওতে ধরা পড়েছে দৃশ্যটি। যা সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে। এ নিয়ে অনেকেই রোনালদোর শাস্তি দাবিও করেছেন। সৌদি আরবে সরাসরি খেলার মাঠে কোনও খেলোয়াড় আগে এমন অঙ্গভঙ্গি করেননি বলেও অভিযোগ ‍তুলেছেন কেউ কেউ। 

একুশে সংবাদ/এস কে

Link copied!