AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার রোমাঞ্চকর জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪৩ পিএম, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার রোমাঞ্চকর জয়

শেষ ওভারে জয়ের জন্য ১৬ রানের সমীকরণ মিলিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে  সফরকারী অস্ট্রেলিয়া ক্রিকেট দল । আজ সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের ছুঁড়ে দেওয়া ২১৬ রানের টার্গেট স্পর্শ করে ৬ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। 

ওয়েলিংটনে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ওপেনার ফিন অ্যালেন ১৭ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৩২ রানে ফেরার পর  দ্বিতীয় উইকেটে ৬৪ বলে ১১৩ রানের জুটি গড়েন আরেক ওপেনার ডেভন কনওয়ে ও তিন নম্বরে নামা  রাচিন রবীন্দ্র।

১৬তম ওভারে কনওয়ে ও রবীন্দ্রর জুটি ভাঙেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। ২টি চার ও ৬টি ছক্কায় ৩৫ বলে ৬৮ রানে আউট হন রবীন্দ্র। পরের ওভারে অসি অধিনায়ক মিচেল মার্শের শিকার হন ৫টি চার ও ২টি ছক্কায় ৪৬ বলে ৬৩ রান করা কনওয়ে।

দুই সেট ব্যাটার ফেরার পর শেষ দিকে চতুর্থ উইকেটে ২৩ বলে অবিচ্ছিন্ন ৪১ রান যোগ করে নিউজিল্যান্ডকে ৩ উইকেটে ২১৫ রানের বড় সংগ্রহ এনে দেন গেøন ফিলিপস ও মার্ক চাপম্যান। ফিলিপস ১০ বলে ১৯ এবং চাপম্যান ১৩ বলে ১৮ রানে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়ার কামিন্স-মার্শ ও স্টার্ক ১টি করে উইকেট নেন।

জবাবে খেলতে নেমে সপ্তম ওভারে দলীয় ৬৯ রানে দুই ওপেনারকে হারায় অস্ট্রেলিয়া। ট্রাভিস হেড ৩টি চার ও ১টি ছক্কায় ১৫ বলে ২৪ এবং ডেভিড ওয়ার্নার ১টি চার ও ৩টি ছক্কায় ২০ বলে ৩২ রান করেন।

চার নম্বরে নেমে ২টি করে চার-ছক্কায় ১১ বলে ২৫ রানে থামেন হার্ড-হিটার গ্লেন ম্যাক্সওয়েল। দলীয় ১১১ রানে ম্যাক্সওয়েল ফেরার পর চতুর্থ উইকেটে ৩৮ বলে ৬১ রানের তুলে অস্ট্রেলিয়ার জয়ের আশা বাঁচিয়ে রাখেন মার্শ ও উইকেটরক্ষক জশ ইংলিশ।

২০ বলে ২০ রান করে ইংলিশ যখন ফিরেন তখন শেষ ১৯ বলে ৪৪ রান দরকার পড়ে অস্ট্রেলিয়ার। ১৯তম ওভারে টিম ডেভিডের ব্যাটে ১টি চার ও ২টি ছক্কায় ১৯ রান পায় অসিরা। এতে শেষ ওভারে জিততে ১৬ রান দরকার পড়ে অস্ট্রেলিয়ার।

টিম সাউদির করা শেষ ওভারের প্রথম ৩ বলে ৪ রান পায় অস্ট্রেলিয়া। চতুর্থ বলে ছক্কা মারেন ডেভিড। পরের বলে ২ রান নিলে শেষ ডেলিভারিতে বাউন্ডারির দরকার পড়ে অসিদের। ডিপ মিড উইকেট ও লং-অনের মাঝ দিয়ে চার মেরে অস্ট্রেলিয়াকে রোমাঞ্চকর জয় এনে দেন ডেভিড।

২টি চার ও ৩টি ছক্কায় ১০ বলে অপরাজিত ৩১ রান করেন ডেভিড। ২টি চার ও ৭টি ছক্কায় ৪৪ বলে ৭২ রানের ইনিংসে দলের জয়ে অবদান রাখায় ম্যাচ সেরা হন মার্শ।১-০ ব্যবধানে এগিয়ে থেকে আগামী ২৩ ফেব্রুয়ারি য়ারি অকল্যান্ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। 

একুশে সংবাদ/এস কে

Link copied!