AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোচ বরখাস্ত করলো নাপোলি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২১ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
কোচ বরখাস্ত করলো নাপোলি

বার্সেলোনার বিপক্ষে বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ম্যাচকে সামনে রেখে ধুকতে থাকা নাপোলি গতকাল কোচ ওয়াল্টার মাজ্জারিকে বরখাস্ত করেছে। তার পরিবর্তে স্লোভাকিয়ান কোচ ফ্রান্সেসকো কালজোনাকে নতুন কোচ হিসেবে নিয়োগও দেয়া হয়েছে।

ইতালিয়ান চ্যাম্পিয়নদের হয়ে এ মৌসুমে দ্বিতীয় কোচ হিসেবে ৬২ বছর বয়সী মাজ্জারি ছাঁটাই হলেন। নভেম্বরে রুডি গার্সিয়ার স্থলাভিষিক্ত হয়েছিলেন মাজ্জারি। কিন্তু এরপর থেকে নাপোলিকে টেনে তুলতে পারেনি। বুধবার শেষ ষোলর প্রথম লেগে স্তাদিও দিয়েগো আরমান্ডো ম্যারাডোনাতে বার্সেলোনাকে আতিথ্য দিবে নাপোলি। কিন্তু তার আগে সিরি-এ লিগ টেবিলের নবম স্থানে নেমে গেছে।

নাপোলি মালিক অরেলিও ডি লরেনটিস সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেছেন, ‘আমি ডি লরেনটিস পরিবার ও নাপোলির বন্ধু মাজ্জারিকে ধন্যবাদ জানাতে চাই। কঠিন একটি মুহূর্ত থেকে তিনি দলকে রক্ষা করতে সাহায্য করেছেন।’ডি লরেনটিস মৌসুমের শেষ পর্যন্ত কালজোনার নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার বার্সেলোনার বিপক্ষে তার অধীনেই নাপোলি মাঠে নামবে। নাপোলি প্রধান স্কাই স্পোর্টসে একটি সংক্ষিপ্ত সাক্ষাতকারে আরো বলেছেন, একজন বন্ধুকে ছাঁটাই করা সবসময়ই হতাশার। কিন্তু নেপলসে আমাদের মাঝে মাঝে এমন সিদ্ধান্তও নিতে হয়। নাপোলির সমর্থকরা কিছুটা হলেও ব্যতিক্রম। এখন আমাদেরকে ফ্রান্সেসকো কালজোনাকে সাথে নিয়ে চেষ্টা চালিয়ে যেতে হবে।’

কালজোনার অধীনে স্লোভাকিয়া ২০২৪ ইউরোতে খেলার যোগ্যতা অর্জণ করেছে। কিন্তু এখন নাপোলিতে তার সামনে অনেক বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। এই ক্লাবে তিনি মরিজিও সারি ও লুসিয়ানো স্পালেত্তি সহযোগী হিসেবে কাজ করেছেন। 
মাজ্জারি প্রথম মেয়াদে ২০০৯-২০১৩ সাল পর্যন্ত নাপোলির দায়িত্বে ছিলেন। কিন্তু তার সংক্ষিপ্ত দ্বিতীয় মেয়াদ মোটেই সুখকর হয়নি। তার অধীনে নাপোলি ২০১২ সালে অপরাজিত লিগ চ্যাম্পিয়ন জুভেন্টাসকে ফাইনালে পরাজিত করে ইতালিয়ান কাপের শিরোপা জিতেছিল। দুই দশকের মধ্যে এটাই ছিল নাপোলির প্রথম শিরোপা। এজেকুয়েল লাভেজ্জি, মারেক হামসিক, এডিনসন কাভানিদের নিয়ে সাজানো দুর্দান্ত দলটিকে সিরি-এ লিগে দ্বিতীয় স্থান উপহার দিয়ে ২০১৩ সালের মে মাসে মাজ্জারি চাকরি ছেড়েছিলেন। কিন্তু এবারের তিন মাসের মেয়াদে গতবারের চ্যাম্পিয়নদের কোনদিক থেকে সহযোগিতা করতে পারেননি।

মৌসুমের শেষে শিরোপা জয়ী কোচ স্পালেত্তি চাকরি ছাড়ার পর নাপোলির দু:সময় শুরু হয়। এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের তুলনায় ২৭ পয়েন্ট পিছিয়ে রয়েছে নাপোলি। মাজ্জারির অধীনে ১২ লিগ ম্যাচের মাত্র চারটিতে জয়ী হয়ে ১৫ পয়েন্ট সংগ্রহ করেছে। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা ধরে রাখার স্বপ্নও এখন অনেকটাই ফিকে হয়ে গেছে। চতুর্থ ও পঞ্চম স্থানে থাকা আটালান্টা ও বোলোনিয়ার থেকে ৯ পয়েন্ট পিছিয়ে রয়েছে নাপোলি। 
 

একুশে সংবাদ/এস কে

Link copied!