AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রিকেটকে বিদায়ের ঘোষণা মার্শের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১২ পিএম, ১৪ জানুয়ারি, ২০২৪
ক্রিকেটকে বিদায়ের ঘোষণা মার্শের

মেলবোর্ন রেনিগেডসের হয়ে গতকাল ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলে ফেলেছেন অজি ক্রিকেটার অ্যারেন ফিঞ্চ। তার একদিন না পেরোতেই সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আরেক অজি ক্রিকেটার শন মার্শ।

বিগব্যাশে মার্শ খেলছেন মেলবোর্ন রেনিগেডসের হয়ে। এরই মধ্যে তার ক্লাবের কোয়ালিফায়ারে ওঠার আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে। ৯ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ৭ম স্থানে রয়েছে শন মার্শের দল। তাই বিগ ব্যাশে শন মার্শের দল রেনিগেডস শেষ ম্যাচ খেলবে সিডনি থান্ডারের বিপক্ষে। ওই ম্যাচটিকেই ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচ হিসেবে নির্ধারণ করেছেন মার্শ।

২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন তিনি। এরপর ফ্রাঞ্চাইজি ও ঘরোয়া ক্রিকেট খেলতেন। অবশেষে ক্রিকেট খেলার সঙ্গে এই সম্পর্কটুকুও ছিন্ন করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন মার্শ। জিওফ মার্শের ছেলে এবং মিচেল মার্শের বড় ভাই তিনি।

অবসরের ঘোষণা দিয়ে শন মার্শ বলেন, মেলবোর্ন রেনিগেডসের হয়ে খেলাটা আমার জন্য ভাগ্যের ব্যাপার। গত পাঁচ বছর এখানে বেশ কিছু অসাধারণ মানুষের সঙ্গে মিশতে পেরেছি। এখানে এমন কিছু বন্ধু পেয়েছি যাদের সঙ্গে সারাজীবন আমার সম্পর্ক থাকবে।

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যারেন ফিঞ্চও খেলেন রেনিগেডসে। তিনিও শেষ ম্যাচ খেলে ফেলেছেন ১৩ জানুয়ারি। মেলবোর্ন স্টারসের বিপক্ষে শেষ ম্যাচে অবশ্য ফিঞ্চকে জয় উপহার দিয়েছেন রেনেগেডস। ফিঞ্চের পথ ধরে বিগব্যাশে সিডনি থান্ডারের বিপক্ষে ম্যাচ দিয়েই ক্যারিয়ারের ইতি টানবেন শট মার্শ।

ইনজুরির কারণে এবারের বিগব্যাশ অনেক পরে শুরু করতে হয়েছিল মার্শের। তবুও মাত্র ৫ ম্যাচে ১৩৮.১৬ স্ট্রাইক রেটে, ৪৫.২৫ গড়ে তিনি রান করেছেন ১৮১। তিনটি হাফ সেঞ্চুরি করেন তিনি এর মধ্যে। এর মধ্যে ফিঞ্চের বিদায়ী ম্যাচে ৪৯ বলে অপরাজিত ৬৪ রান করে দলকে জয় এনে দেন এবং নিজে হলেন ম্যাচ সেরা।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!