AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কামিন্সের গতির সামনে ব্যর্থ বাবর আজমরা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৫২ পিএম, ২৭ ডিসেম্বর, ২০২৩
কামিন্সের গতির সামনে ব্যর্থ বাবর আজমরা

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তানের তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচের দ্বিতীয় দিনে, অস্ট্রেলিয়া শক্তিশালী প্রত্যাবর্তন করেছে এবং পাকিস্তানকে পুরোপুরি ব্যাকফুটে ফেলে দিয়েছে। বক্সিং ডে-তে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হওয়া এই টেস্ট ম্যাচের প্রথম দিনটি বৃষ্টির কারণে অনেকটাই ব্যাহত হয়েছিল। প্রথম দিনে অস্ট্রেলিয়া ৬৬ ওভারে তিন উইকেট হারিয়ে ১৮৭ রান করেছিল।

তবে ম্যাচের দ্বিতীয় দিনে, পাকিস্তান প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ৩১৮ রানে অলআউট করে দেয়। এবং এর জবাবে, এক সময় পাকিস্তানের স্কোর ছিল এক উইকেটে ১২৪ রান, কিন্তু এখান থেকেই ম্যাচটি ভয়ঙ্কর মোড় নেয় এবং ম্যাচের রাশ পাকিস্তানের হাত থেকে অস্ট্রেলিয়ার হাতে যেতে শুরু করে। প্যাট কামিন্স এসে সেট ব্যাটসম্যান আবদুল্লাহ শফিককে ক্যাচ ও বোল্ড করে পাকিস্তানকে ১২৪ রানে দ্বিতীয় ধাক্কা দেন। প্যাট কামিন্স তার পরের ওভারেই পাকিস্তানের তারকা ব্যাটসম্যান ও দলের প্রাক্তন অধিনায়ক বাবর আজমকে ক্লিন বোল্ড করেন।

বাবর আজম সাত বলে মাত্র এক রান করে আউট হয়ে সাজঘরে ফিরে যান এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে তার ফ্লপ শো অব্যাহত রয়েছে। যে বলে প্যাট কামিন্স বাবরকে ক্লিন বোল্ড করেছিলেন সেটি ছিল একটি ইনবাউন্ড বল, যা বাবর মোটেও পড়তে পারেননি। বলটি স্টাম্পে লেগেছিল এবং বাবর সেখানেই তাকিয়ে থাকেন। এক উইকেটে ১২৪ রান থেকে পাকিস্তান দল ১৩১ রানের মধ্যে তাদের তিন উইকেটে হারায়। 

পাকিস্তানের প্রথম ইনিংসের পতন মনে হচ্ছিল এখান থেকেই শুরু হয়েছিল, এরপর নাথান লিয়নের বলে দায়িত্বজ্ঞানহীন শট খেলে ৫৪ রান করে আউট হন অধিনায়ক শান মাসুদ। সৌদ শাকিলের উইকেট যায় জোশ হেজেলউড এবং পাকিস্তান পঞ্চম উইকেট হারায় ১৫১ রানে। আগা সলমনের রূপে ষষ্ঠ ধাক্কা খায় পাকিস্তান। তার উইকেটও যায় অধিনায়ক প্যাট কামিন্সের খাতায়। ১৭০ রানে ষষ্ঠ উইকেট হারায় পাকিস্তান। এভাবেই শক্তিশালী প্রত্যাবর্তন করেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনের শেষে পাকিস্তান দল ১৯৪ রানে ৬ উইকেট হারিয়েছিল। দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া ১২৪ রানে পিছিয়ে রয়েছে। এখনও পর্যন্ত তিনটি উইকেট নিয়েছিলেন প্যাট কামিন্স। নাথান লিয়ন দুটি উইকেট শিকার করেছেন। একটি উইকেট নিয়েছিলেন জোশ হেজেলউড। পার্থে প্রথম টেস্ট ম্যাচ খেলা হয়েছিল, যেখানে পাকিস্তানকে ৩৬০ রানে হারিয়েছিল অস্ট্রেলিয়া।

একুশে সংবাদ/এস কে 

Link copied!