AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
হোঁচট’ খেতে পারে বিশ্বকাপ বাছাই এবং কোপায়

বছর শেষে বড় দুঃসংবাদ আর্জেন্টিনা শিবিরে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৫৫ এএম, ২৬ ডিসেম্বর, ২০২৩
বছর শেষে বড় দুঃসংবাদ আর্জেন্টিনা শিবিরে

র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকেই বছর শেষ করছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এটা দলটির জন্য একটি বড় সুখবর। তবে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকাটা যেমন দলটির সুখবর দিয়েছে তেমনি বছর শেষে দলটিকে শুনতে হয়েছে দুঃসংবাদও। বছরের একেবারে শেষ দিকে এসে ইনজুরিতে আক্রান্ত হয়েছে অন্তত ১১ জন ফুটবলার। এতে করে নতুন বছরে মেসিদের কোপা আমেরিকার শিরোপা ধরে রাখা এবং বিশ্বকাপ বাছাইয়ে জয়ের ধারা অব্যাহত রাখা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

২০২২ সালের ডিসেম্বরের ১৮ তারিখে লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরার পর স্বপ্নের মতো এক বছর কাটিয়ে দিয়েছে আর্জেন্টিনা। এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি তারা। এই একবছরে দলটি ম্যাচ খেলেছে ১০টি। তার মধ্যে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৪টি, বাকি ছয়টি ম্যাচ ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বের। সবকটি ম্যাচেই তারা জয় নিয়ে মাঠ ছেড়েছে।

২০২৩ সালের সবশেষ ম্যাচটি তারা খেলেছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে গত ২২ নভেম্বর। যেখানে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের ১-০ গোলে পরাজিত করেছে। সবচেয়ে বড় জয়টি এসেছে কুরাকাওয়ের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে। যেখানে তারা প্রতিপক্ষকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে।

এতসব ভালোর মধ্যেও বিশ্বজয়ীদের বড়সড় দুঃসংবাদ নিয়েই বছর শেষ করতে হচ্ছে। দলটির সব খেলোয়াড়রাই রুটি রুজির তাগিদে বিশ্বের বিভিন্ন লিগে খেলে বেড়ান। জাতীয় দলের ম্যাচ থাকলে পুনরায় একসঙ্গে মিলিত হন সবাই। সেই লিগে খেলতে গিয়েই দলটির কমপক্ষে ১১ জন ফুটবলার বছরের শেষ দিকে এসে চোটে আক্রান্ত হয়েছেন। তাই নতুন বছরে তাদের সবার সামনেই ফিট হয়ে মাঠে ফেরাটা বড় চ্যালেঞ্জ। যদিও বছরের শুরুর দিকে বিশ্বকাপ বাছাইয়ের কোন ম্যাচ নেই আলবিসেলেস্তের। তবে জুনে হতে যাওয়া কোপা আমেরিকা নিয়ে অবশ্যই ভাবতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

দলটির সবচেয়ে বেশি ৫ জন খেলোয়াড় ইনজুরিতে পড়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলে। তাদের মধ্যে রয়েছেন চেলসিতে খেলা এনজো ফার্নান্দেস, লিভারপুলে খেলা অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টর, টটেনহ্যামের হয়ে খেলা ক্রিশ্চিয়ান রোমেরো, ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা লিসান্দ্রো মার্তিনেজ এবং অ্যাস্টন ভিলায় খেলা এমি বুয়েন্দিয়া। আর এরা সকলেই ক্লাবের কি ফুটবলার হওয়ায় তাদের দ্রুত ফিট করতে বেশ সিরিয়াস অবস্থানে রয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

সমান তিন জন করে ইনজুরিতে পড়েছেন লা লিগায় এবং ইতালিয়ান সিরি আতে। সিরি আতে ইনজুরির তালিকায় আছে রোমায় খেলা পাওলো দিবালা এবং ইন্টার মিলানে খেলা লাউতারো মার্টিনেজের মত ফুটবলার। এছাড়াও হ্যামস্ট্রিংয়ে চোট পড়েছেন নিকো গঞ্জালেস।

অন্যদিকে বেশ কয়েকদিন ধরে লা লিগার দল সেভিয়ায় খেলা মার্কাস অ্যাকুনাও রয়েছেন ইনজুরিতে। বেল লম্বা সময় ধরে হিপের চোটে ভুগছেন তিনি। এছাড়াও ভিলারিয়ালের হুয়ান ফয়েথের শোল্ডার ইনজুরি এবং রিয়াল বেটিসে খেলা গুইদো রদ্রিগেজের চোট ভাবনায় ফেলেছে ক্লাব ম্যানজেমেন্টকে।


একুশে সংবাদ/এসআর

Link copied!