AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়ার দল ঘোষণা, পাকিস্তান দলে রিজওয়ান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৩ পিএম, ২৫ ডিসেম্বর, ২০২৩
অস্ট্রেলিয়ার দল ঘোষণা, পাকিস্তান দলে রিজওয়ান

আগামীকাল মেলবোর্নে শুরু হতে যাচ্ছে বক্সিং ডে টেস্ট। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টকে ঘিরে একদিন আগেই একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া-পাকিস্তান।বক্সিং ডে টেস্টের জন্য অপরিবর্তিত একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে এই টেস্টে সরফরাজ আহমেদকে বাদ দিয়েছে সফরকারী পাকিস্তান। তার পরিবর্তে ১২ সদস্যের স্কোয়াডে ফেরানো হয়েছে মোহাম্মদ রিজওয়ানকে। ফলে টেস্ট একাদশে রিজওয়ানের ফেরাটা এখন শুধু সময়ের অপেক্ষা।

এছাড়া পার্থে বড় হারের পর পাকিস্তান স্কোয়াডে একের পর এক ইনজুরি হানা দিয়েছে। পেসার খুররম শেহজাদ, দুই স্পিনার আবরার আহমেদ ও নোমান আলী ইনজুরির কবলে। ফলে তাদের তিনজনের কাউকেই এ ম্যাচে পাচ্ছে না দলটি। এবার এ টেস্টের জন্য ঘোষিত ১২ জনের দল থেকে সরফরাজ ও অলরাউন্ডার ফাহিম আশরাফকে বাদ দিয়েছে তারা।

সরফরাজের পরিবর্তে রিজওয়ানকে দলে ফেরানোর ব্যাপারে পাকিস্তান দলপতি শান মাসুদ বলেন, ‘রিজওয়ান প্রস্তুত। আর চাঙা হতে সরফরাজকে আমরা একটা বিরতি দিতে পারি।’

মাসুদের কথায়, ‘এটি আসলে কন্ডিশন এবং প্রত্যেক খেলোয়াড়ের কাছ থেকে কী পাব—সেসবের ওপর ভিত্তি করে নেয়া কৌশলগত একটি সিদ্ধান্ত।’ মূলত ফর্মহীনতার কারণেই দলে জায়গা হারিয়েছেন সরফরাজ। টেস্টের পর দুই দিনের প্রস্তুতি ম্যাচেও নিষ্প্রভ ছিলেন অভিজ্ঞ এ উইকেটরক্ষক-ব্যাটার।

অন্যদিকে অজি স্কোয়াডে স্কট বোল্যান্ডকে বক্সিং ডে টেস্টে ফেরানোর কথা থাকলেও, শেষ পর্যন্ত তা আর হচ্ছেনা। ইনজুরি থেকে সেরে উঠলেও পুরোপুরি ফিট নন তিনি। নিজ শহরে অনুষ্ঠিত টেস্ট তাই উপভোগ করা ছাড়া বিকল্প নেই তার সামনে।

বোল্যান্ড না থাকায় অজিদের পেস ইউনিটের নেতৃত্ব দেবেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং জশ হ্যাজেলউড। এই নিয়ে টানা সাত ম্যাচে একই পেস আক্রমণ নিয়ে হাজির হচ্ছে অজিরা।

বিষয়টি নিয়ে বিষ্মিত কামিন্স নিজেও, ‘আমরা স্কটির (স্কট বোল্যান্ড) দারুণ ভক্ত। আমার মনে হয়না এটা লুকানোর মত কিছু। আমরা একই পেস আক্রমণ নিয়ে টানা ৭ ম্যাচ খেলছি, এমনটা খুবই দূর্লভ। প্রতিবারই কিছু না কিছু ইস্যু মাথাচাড়া দিচ্ছে।’

অস্ট্রেলিয়া একাদশ- ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), নাথান লায়ন ও জশ হ্যাজলউড।

পাকিস্তান দল- ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী, মির হামজা, আমের জামাল ও সাজিদ খান।


একুশে সংবাদ/এস কে 

Link copied!