AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিগ ব্যাশে ফিরেই চেনা মেজাজে স্টিভ স্মিথ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৪২ পিএম, ৮ ডিসেম্বর, ২০২৩
বিগ ব্যাশে ফিরেই চেনা মেজাজে স্টিভ স্মিথ

এমনটা নয় যে স্টিভ স্মিথের ব্যাটে রানের খরা চলছে। বরং বিশ্বকাপের মঞ্চেও ইতিউতি রানের মুখ দেখেছেন অজি তারকা। তবে তাঁর ব্য়াটিংয়ে চেনা আত্মবিশ্বাস দেখা যায়নি বেশ কিছুদিন। অবশেষে বিগ ব্যাশ লিগের মঞ্চে ফিরে পরিচিত ছন্দে ধরা দেন স্মিথ। দাপুটে হাফ-সেঞ্চুরি করে দলকে বসিয়ে দেন জয়ের ভিতে।

সিডনিতে চলতি বিগ ব্যাশ লিগের দ্বিতীয় ম্যাচে সম্মুখসমরে নামে মইজেস হেনরিক্সের সিডনি সিক্সার্স ও নিক ম্য়াডিনসনের নেতৃত্বাধীন মেলবোর্ন রেনেগেডস। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে সিক্সার্স। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৫ রানের চ্যালেঞ্জিং ইনিংস গড়ে তোলে।

ওপেন করতে নেমে স্টিভ স্মিথ ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৬১ রান করে আউট হন। ৩২ বলে ৪০ রানের কার্যকরী ইনিংস খেলেন ক্যাপ্টেন হেনরিক্স। তিনি ৪টি চার মারেন।

এছাড়া জোশ ফিলিপ ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৭ বলে ২৯ রান করেন। ২টি ছক্কার সাহায্যে ১৪ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন জর্ডন সিল্ক। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০ বলে ১৪ রান করেন জ্যাক এডওয়ার্ডস। জেমস ভিনস ১ রানে আউট হন। খাতা খুলতে পারেননি টম কারান।

মেলবোর্নের উইল সাদারল্যান্ড ২১ রানে ২টি উইকেট নেন। ২৪ রানে ২টি উইকেট দখল করেন অ্যাডাম জাম্পা। ৪৭ রান খরচ করে ১টি উইকেট সংগ্রহ করেন কেন রিচার্ডসন। ৪ ওভারে ৩৫ রান খরচ করেও উইকেট পাননি মুজিব উর রহমান।

পালটা ব্যাট করতে নেমে মেলবোর্ন রেনেগেডস ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৭ রানে আটকে যায়। মেলবোর্ন ৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ হারায় ব্যর্থ হয় উইল সাদারল্যান্ডের দাপুটে অর্ধশতরান। তিনি ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৫১ রান করে নট-আউট থাকেন।

জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৪৮ রান করে মাঠ ছাড়েন। ৩টি বাউন্ডারির সাহায্যে ৩১ বলে ৩৩ রান করেন অ্যারন ফিঞ্চ। সিক্সার্সের বেন ডার্শিস ৩৬ রানে ৩টি উইকেট দখল করেন। ম্যাচের সেরা হন স্মিথ।

একুশে সংবাদ/এস কে

Link copied!