AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাজিলকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৪৬ পিএম, ২৪ নভেম্বর, ২০২৩
ব্রাজিলকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

ইন্দোনেশিয়ায় চলছে ফিফা অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ। যেখানে আসরের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচটিতে সেলেসাওদের ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে আলবিসেলেস্তেরা।

শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় জার্কাতা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ব্রাজিলের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। এ ম্যাচে হ্যাটট্রিকের স্বাদ পেয়েছে আলবিসেলেস্তে অধিনায়ক ক্লাদিও এচেভেরি। তার গোলে ভর করেই আসরের দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা।

ম্যাচটিতে বল দখলের পাশাপাশি শট নেয়াতেও এগিয়ে ছিল আর্জেন্টিনা। ১৮টি শট নিয়েছে তারা, যার মধ্যে ৮টি ছিল লক্ষ্যে। অন্যদিকে, ব্রাজিল ১৪ শট নিয়ে পাঁচটি রাখতে পারে। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি সেলেসাওরা।

ম্যাচের শুরু থেকেই পাল্টাপাল্টি আক্রমণে জমে ওঠে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই। কিছুক্ষণ পরপর কাউন্টার অ্যাটাকে গিয়েও হতাশ হতে হয়েছে দুই দলকেই।

সুপার ক্লাসিকোতে ম্যাচটিতে আর্জেন্টিনা প্রথম গোলের দেখা পায় ২৮তম মিনিটে। আলবিসেলেস্তে অধিনায়ক ক্লাদিও এচেভেরির দুর্দান্ত গোলে এগিয়ে যায় তারা। এরপর আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আকাশি-সাদা বাহিনী।

বিরতিতে ফিরে আরো অপ্রতিরোধ্য হয়ে ওঠে আর্জেন্টিনা। ম্যাচের ৫৮তম মিনিটে দলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন আলবিসেলেস্তে অধিনায়ক ক্লাদিও। এরপর ব্রাজিলের ডি বক্সে টানা কয়েকবার আক্রমণ চালায় তারা। তারই ধারাবাহিকতায় ৭১তম মিনিটে হ্যাটট্রিকের স্বাদ পান ‘নতুন মেসি’ খ্যাত ক্লাদিও এচেভেরি।

এদিন কয়েকবার সুযোগ তৈরী করেও ব্যর্থ হয়েছে ব্রাজিল। ম্যাচের শেষ পর্যন্ত ৩-০ গোলে পিছিয়ে থেকে হারের তেতো স্বাদ পেয়েছে নেইমার-ভিনিদের উত্তরসূরীরা। অন্যদিকে ব্রাজিলকে কাঁদিয়ে আসরের সেমিফাইনালে পৌঁছাল জুনিয়র আলবিসেলেস্তেরা।

উল্লেখ্য, দুদিন আগেই শেষ হয়েছে সিনিয়রদের সুপার ক্লাসিকো ম্যাচ। যেখানে আর্জেন্টিনা ১-০ গোলে ব্রাজিলকে পরাজিত করে। কিন্তু ম্যাচ ছাড়িয়ে সেখানে সংঘর্ষের মতো ঘটনা ঘটে। এরই মধ্যে ফিফা ডিসিপ্লিনারি কমিটি তদন্ত শুরু করেছে। তদন্তে দোষী প্রমাণিত হলে ব্রাজিলের জন্য বড় শাস্তিই অপেক্ষা করছে।


একুশে সংবাদ/এস কে 

Link copied!