AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিগ ব্যাশে তোয়ালে নিয়ে ঘটেছে অবাক কাণ্ড!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২০ পিএম, ২৩ নভেম্বর, ২০২৩
বিগ ব্যাশে তোয়ালে নিয়ে ঘটেছে অবাক কাণ্ড!

বিগ ব্যাশ লিগে ঘটেছে এক অবাক কাণ্ড। তোয়ালে দিয়ে বল ধরায় ৫ রানের জরিমানার কবলে পড়েছে ব্রিসবেন হিট। মঙ্গলবার (২১ নভেম্বর) ঘটনাটি ঘটেছে মেয়েদের বিগ ব্যাশ লিগের ম্যাচে। 

ওই দিন মুখোমুখি হয় সিডনি সিক্সার্স ও ব্রিসবেন হিট। টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৬ রান তুলেছিল ব্রিসবেন। এই রান তাড়া করে সিডনি জিতেছে ১ বল বাকি থাকতেই।

তবে তোয়ালে কাণ্ড না ঘটলে ম্যাচের ফল অন্য রকম হতে পারত। ব্রিসবেন ১৭৬ রান তুলতে পেরেছে অ্যামেলিয়া কারের ৬৪ রানের ইনিংসে ভর করে। এই অ্যামেলিয়া কারের জন্যই আবার তাদের ৫ রান জরিমানা হয়েছে।

তখন ইনিংসের দশম ওভার, সিডনির অ্যাশলে গার্ডনার ব্যাটিং করেছিলেন। বল লং অনে ঠেলে দিয়ে ১ রানের জন্য দৌড়াচ্ছিলেন গার্ডনার। লং অন থেকে ফিল্ডার বল থ্রো করেন ননস্ট্রাইকার প্রান্তে। সেখানে অ্যামেলিয়া বল ধরেছেন হাতে তোয়ালে প্যাঁচানো অবস্থায়।

তাতেই মাঠের আম্পায়ার সঙ্গে সঙ্গে ৫ রান জরিমানা করার সংকেত দেন। মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) প্রণীত নিয়মে বলা আছে, ‘উইকেটকিপার ছাড়া আর কোনো ফিল্ডারের গ্লাভস বা বাড়তি কিছু পরার অনুমতি নেই। কারও হাতে বা আঙুলের নিরাপত্তার কারণে বাড়তি কোনো কিছু পরতে হলে আম্পায়ারের অনুমতি নিতে হবে।’

এমসিসির নিয়মে এরপর লেখা আছে, ‘কোনো ফিল্ডার যদি (বল ধরার জন্য) তার হাতে কোনো কাপড় ব্যবহার করেন এবং সেটার সাহায্যে ফিল্ডিং করেন, আম্পায়াররা ব্যাটিং করতে থাকা দলকে বাড়তি ৫ রান দিতে পারবেন।’

একুশে সংবাদ/এস কে 

Link copied!