AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোল্ডেন বয় এ্যাওয়ার্ড পেলেন বেলিংহাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪৬ পিএম, ১৯ নভেম্বর, ২০২৩
গোল্ডেন বয় এ্যাওয়ার্ড পেলেন বেলিংহাম

ইউরোপীয়ান অনুর্ধ্ব ২১ বয়সী সেরা খেলোয়াড় হিসেবে ২০২৩ সালের গোল্ডেন বয় এ্যাওয়ার্ড জয় করেছেন ইংল্যান্ড ও রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার জুড বেলিংহাম।কলম্বিয়া ও রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ১৮ বছর বয়সী লিন্ড কাইসেডো জিতেছেন এ বছরের গোল্ডেন গার্ল এ্যাওয়ার্ড।

২০ বছর বয়সী বেলিংহাম এবারের গ্রীষ্মে বরুসিয়া ডর্টমুন্ড থেকে রিয়ালে যোগ দিয়ে ইতোমধ্যে ১৪ ম্যাচে ১৩ গোল করেছেন। অক্টোবরে ব্যালন ডি’অর অনুষ্ঠানে সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জয় করেছিলেন বেলিংহাম। এবার পেলেন ইউরোপ সেরা তরুণ খেলোয়াড়ের স্বীকৃতি।

এ সম্পর্কে বেলিংহাম বলেছেন, ‘বার্মিংহাম, ডর্টমুন্ড ও এখন রিয়ালের এই যাত্রায় যারা আমাকে সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জানাতে চাই। তাদের ছাড়া এই স্বীকৃতি সম্ভব ছিলনা। সবশেষে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমার পরিবার। যে ধরনের উদ্দীপনা তারা আমকে দিয়ে চলেছেন সেটা অকল্পণীয়। এখন আমি যে এ্যাওয়ার্ড পেয়েছি তার মর্যাদা রক্ষার্থে আমাকে সামনে এগিয়ে যেতে হবে। নিজের সম্ভাবনাকে আরো সামনে এগিয়ে নিয়ে যেতে চাই, আশা করছি এর মাধ্যমে আরো অনেক ট্রফি আমার কাছে আসবে।’

২০১৪ সালে রাহিম স্টার্লিংয়ের পর প্রথম ইংলিশ খেলোয়াড় হিসেবে বেলিংহাম এই এ্যাওয়ার্ড জয় করলেন। লিভারপুলে থাকাকালীণ গোল্ডেন বয় এ্যাওয়ার্ড জয় করেছিলেন বর্তমানের চেলসি তারকা স্টার্লিং।

এ পর্যন্ত এই এ্যাওয়ার্ড জয় করা অপর গুরুত্বপূর্ণ তারকারা হলেন ওয়েইন রুনি, লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হালান্ড।

এ বছর ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার হালান্ড গোল্ডেন প্লেয়ার ম্যান এ্যাওয়ার্ড জয় করেছেন। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন সিটির হয়ে প্রথম মৌসুমেই ২২ বছর বয়সী হালান্ড ৫৩ ম্যাচে করেছেন ৫২ গোল।

একুশে সংবাদ/এস কে 

Link copied!