AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে শতরান করেও মুখ শুকিয়ে গেল রাহুলের!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৮ পিএম, ১২ নভেম্বর, ২০২৩
বিশ্বকাপে শতরান করেও মুখ শুকিয়ে গেল রাহুলের!

তিনি যখন ব্যাট করতে এসেছিলেন তখন ম্যাচের বয়স ২৯ ওভার। প্রায় শেষ ওভার পর্যন্ত থেকে যখন তিনি আউট হয়ে মাঠ ছাড়ছেন, তখন নামের পাশে বসে গিয়েছে ১০২ রান। শেষ ওভারের প্রথম দুই বলে ছক্কা মেরে শতরান করার পর পঞ্চম বলে আবার একটি ছয় মারতে গিয়ে ফিরে যান। তবে শতরান করেও তাঁর একটাই খেদ, উইকেটকিপার হিসাবে তিনি দলের বোলারদের থেকে যথেষ্ট কৃতিত্ব পান না। তবে রাহুল সেই কথা বলেছেন মজার ছলেই।

এ বারের বিশ্বকাপে রাহুলের উইকেটকিপিং আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে ডিআরএসের ক্ষেত্রে রাহুলের সিদ্ধান্ত বেশির ভাগ ক্ষেত্রেই ঠিক হয়েছে। তিনিই অধিনায়ক রোহিতকে ডিআরএস নিতে বলেছেন অনেক সময়ে।

সেই প্রসঙ্গে রাহুল বলেন, এত বড় একটা ইনিংস খেলার পরে উইকেটকিপিং করতে সমস্যা হয় মাঝেমাঝে। কিন্তু খেলার সঙ্গে সব সময় যুক্ত থাকতে ভালবাসি। তবে বোলারেরা আমাকে বড্ড খাটায়। বিশেষত ডিআরএস নেওয়ার ক্ষেত্রে। আমার মনে হয় ডিআরএসের জন্যে ওরা আমাকে খুব বেশি কৃতিত্ব দেয় না।

হাসতে হাসতেই সতীর্থদের বিষয়ে মজা করে কথাগুলি বলেন রাহুল। সঞ্চালক ইয়ান স্মিথও রাহুলের কথা শুনে হেসে ফেলেন।

বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অল্পের জন্যে শতরান করতে পারেননি রাহুল। এবারের বিশ্বকাপে প্রথম শতরান পেলেন রোববার।

রাহুল বলেন, গত দুটো ম্যাচে ক্রিজে বেশি সময় কাটাতে পারিনি। তাই আজ ব্যাট করে ভাল লেগেছে। পাঁচ নম্বরে ব্যাট করলে আত্মবিশ্বাসের দরকার হয়। সেই আত্মবিশ্বাস থাকার কারণে শেষের দিকে পর পর দুটো ছয় মেরে শতরান করতে পেরেছি।

রাহুল আরো বলেন, আমার এই ইনিংসের পিছনে কোনও রকেট বিজ্ঞান নেই। শেষের ১০ ওভারে মারতে হবে এটা জানতামই। যত বেশি সম্ভব রান তুলতে চাইছিলাম আমরা দু’জনে। পরের দিকে বল নরম হয়ে আসে। তখন ছয় মারা বেশ কঠিন। সেটাও পেরেছি।


একুশে সংবাদ/এসআর

Link copied!