AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টিকে থাকলে শামসিকে ১৫-২০টা ছক্কা হাঁকাতেন রোহিত!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২৪ পিএম, ৮ নভেম্বর, ২০২৩
টিকে থাকলে শামসিকে ১৫-২০টা ছক্কা হাঁকাতেন রোহিত!

চলতি বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয় দল। আটটি ম্যাচ খেলে আটটিতেই জয় পেয়েছে ভারতীয় দল। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই দারুণ খেলছে ভারতীয় দল। ভারতীয় দলের এই পারফরম্যান্সের ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে ভারত অধিনায়ক রোহিত শর্মার।

ব্যাট হাতে প্রায় সবকটি ম্যাচেই ভারতের হয়ে দুরন্ত শুরুটা করে দিয়েছেন তিনি। তাঁর আক্রমণাত্মক ব্যাটিংয়ের সামনে পড়ে অসহায় দেখিয়েছে বিপক্ষের তাবড় তাবড় বোলারদের। রোহিত শর্মার এই ব্যাটিংয়ের ভক্ত হয়ে গিয়েছেন প্রাক্তন তারকা পাক পেসার শোয়েব আখতারও। তাঁর মতে রোহিতের ছয় মারার যে ক্ষমতা রয়েছে তা আর অনেকের মধ্যেই নেই। টিকে থাকলে তাবরেজ শামসির মতন বোলারকে ১৫-২০ টি ছক্কা মারারও ক্ষমতা রাখেন রোহিত। তবে রোহিত ভালো শুরু করেও উইকেট মাঝেমধ্যে ছুঁড়ে দিয়ে আসছেন। আর এতেই হতাশ রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

জি নিউজের সঙ্গে এক আলাপচারিতায় শোয়েব আখতার জানিয়েছেন, ‘রোহিত শর্মা এমন এক ব্যাটার যে সমস্ত শট খেলতে পারেন। বিশ্ব ক্রিকেটে এমন কোন শট নেই যা তিনি খেলতে পারেননা। ইডেনে ওইদিন তাবরেজ শামসি যা বোলিং করেছে ওই বলগুলো তাবরেজ শামসি যদি রোহিতকে করত তাহলে ১৫-২০ টা ছক্কা খেত। আমার মতে রোহিত নিজের উইকেট ছুঁড়ে দিয়ে চলে না আসলে ভারত ইডেনে ৪৩০+ স্কোর করত। রোহিত আর কয়েকটা ওভার খেললেই ভারত ওই স্কোরে পৌঁছে যেত। আমি একটা জিনিস জোর দিয়ে বলতে চাই আর তা হল চলতি ওডিআই বিশ্বকাপে রোহিত পাঁচটা শতরান অনায়াসে করতে পারত। এটা খুব হতাশার যে ও সেটা করেনি।’

শোয়েব আখতার আরও যোগ করে বলেন, ‘আমি বুঝি ও ভারতের অধিনায়ক। ওঁর উপর অনেক দায়িত্ব। অনেক মানুষের প্রত্যাশা রয়েছে ওঁর উপর। প্রত্যাশা অনুযায়ী চাপ সামলে ও যথেষ্ট ভালো পারফরম্যান্স করছে। ওঁর আক্রমণাত্মক খেলার ধরন বিরাট কোহলির মতন ব্যাটারদের জন্য একটা শক্ত ভিত গড়ে দেয়।মিডল অর্ডার এবং লোয়ার অর্ডার ব্যাটারদের জন্য একটা ভালো প্ল্যাটফর্ম তৈরি করে দেয় ও। যার উপর দাঁড়িয়ে ভালো পারফরম্যান্স করতে পারে ব্যাটাররা। আমি আশা‌ রাখব রোহিত শর্মা এইভাবে উইকেট ছুঁড়ে দিয়ে আসা বন্ধ করে আরও অনেক বেশি শতরান করবে।’ উল্লেখ্য চলতি বিশ্বকাপে রোহিত একটিমাত্র শতরান করেছেন। শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৪ বলে ৪০ রান করে আউট হন।
একুশে সংবাদ/এস কে 

Link copied!