AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরোপা লিগে লিভারপুলের গোল উৎসব


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৪১ পিএম, ২৭ অক্টোবর, ২০২৩
ইউরোপা লিগে লিভারপুলের গোল উৎসব

চ্যাম্পিয়ন্স লিগ খেলা হচ্ছে না ইংলিশ জায়ান্ট লিভারপুলের। তবে ইউরোপা লিগে ঠিকই আধিপত্য বিস্তার করছে অল রেডসরা। লিগে নিজেদের তৃতীয় ম্যাচে তুলুজকে গোলবন্যায় ভাসিয়েছে লিভারপুল।শুক্রবার ঘরের মাঠ অ্যানফিল্ডে স্বাগতিক লিভারপুলের বিপক্ষে মাঠে নামে তুলুজ ফুটবল ক্লাব। যেখানে প্রতিপক্ষের জালে একে একে পাঁচবার বল জড়িয়েছে ক্লপের শিষ্যরা। জবাবে মাত্র একটি গোল হজম করতে হয়েছে স্বাগতিকদের।


এদিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে লিভারপুল। তারই ধারাবাহিকতায় ৬৩ শতাংশ বল নিজেদের পায়ে রেখে ২০টি শট নেয় স্বাগতিকরা, যার মধ্যে লক্ষ্যে ছিল মাত্র ৯টি। আর ৩৭ শতাংশ বল পায়ে রেখে ৯টি শট নেয় তুলুজ, যার তিনটি লক্ষ্যে ছিল।


ঘরের মাঠে নবম মিনিটেই গোল উৎসবের উদ্বোধন করেন লিভারপুলের ফরোয়ার্ড ডিয়াগো জোতা। একাই তুলুজের চার ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ শটে প্রতিপক্ষের জালে বল জড়ান তিনি।


এর সাত মিনিট পর লিভারপুলের জালে বল জড়িয়ে দলকে সমতায় ফেরান তুলুজের ফরোয়ার্ড থিজস ডালিঙ্গা। পেনাল্টি এলাকা থেকে ডান পায়ের দুর্দান্ত শটে গোলটি করেন তিনি। তখন মনে হয়েছে কঠিন লড়াইয়ে ম্যাচটি শেষ করবে দুই দল।


কিন্তু সেটি আর হয়নি। এরপর থেকে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লিভারপুল। একের পর এক গোল করতে থাকে দ্য রেডসরা। ম্যাচের ৩০তম দুর্দান্ত দারুণ এক হেড দিয়ে দ্বিতীয় গোলটি দলকে আবার এগিয়ে দেন মিডফিল্ডার ওয়াতারু এন্ডো। ৪ মিনিট পরেই দলের হয়ে তৃতীয় গোলটি করেন ডারউইন নুলেজ। ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।


বিরতির পর ৬৫তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটিও পেয়ে গিয়েছিলেন নুলেজ। কিন্তু তার শট করা বলটি গোলপোস্টের সাথে আঘাত করে ফিরে আসে। ফেরত আসা বলটি নিয়ে গোলকিপারকে ফাঁকি দিলে বলটি ঠিকই জালে জড়িয়ে দেন রায়ান গ্রাভেনবার্চ। আর ম্যাচের অতিরিক্ত সময়ে পঞ্চম গোলটি করেন মোহামেদ সালাহ।


চলতি মৌসুমে ইউরোপা লিগে ই-গ্রুপে তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় পেয়েছে লিভারপুল। ৯ পয়েন্ট নিয়ে তারা এখন গ্রুপ চ্যাম্পিয়ন। অপরদিকে সমান সংখ্যক ম্যাচ খেলে এক জয় আর একটিতে ড্র করেছে তুলুজ। ৪ পয়েন্ট নিয়ে তারা তৃতীয় স্থানে রয়েছে।
 

একুশে সংবাদ/স ক 

Link copied!