AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসরের গুঞ্জনে মুখ খুললেন তামিম ইকবাল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৩৬ পিএম, ২৩ অক্টোবর, ২০২৩
অবসরের গুঞ্জনে মুখ খুললেন তামিম ইকবাল

ভারতে চলছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। এ বিশ্বকাপের স্কোয়াডে সদস্য হওয়ার কথা ছিল দেশের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবালেও। তবে নানান ঘটনার পর বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি এ ওপেনারের। দল ভারতে থাকলেও বর্তমানে সপরিবারে দুবাইয়ে আছেন তিনি।


বিশ্বকাপের পরপরই দুই ম্যাচে টেস্টের সিরিজ খেলতে ঢাকায় পা রাখবে নিউজিল্যান্ড। তাই দীর্ঘদিন খেলার বাইরে থাকা তামিম সেই দলে থাকবেন কিনা সেটা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। অথচ ২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত তামিম বিসিবির টেস্ট এবং ওয়ানডে দলের চুক্তিবদ্ধ ক্রিকেটার।

 

এদিকে চলমান জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) না খেলায় সংবাদমাধ্যমে গুঞ্জন, তাহলে কি অবসর ভেঙে ফিরে মাত্র ২ ম্যাচ খেলে আবারও নীরবেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন তামিম? দেশের প্রথম সারির এক সংবাদমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরীর বক্তব্যে তেমনটাই ইঙ্গিত মিলছিল।

 

দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, তামিম এখন শুধুই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়েই ভাবছেন।তিনি বলেন, সে (তামিম) তো লন্ডনে ছিল, সপ্তাহখানেক হয় ফিরেছে। ফেরার পর কথা হয়েছে। সে বলল আমাকে কয়েকটা দিন সময় দেন, এরপর ফিরে বিপিএলের জন্য প্রস্তুত হব।

 

এদিকে কেন্দ্রীয় টেস্টের চুক্তিতে থেকেও বছরে মাত্র একটি টেস্ট খেলে আগামীতে টেস্ট দলে ডাক পাওয়ার বিবেচনায় তামিম আছেন কি না, নির্বাচক হাবিবুল বাশারের কাছে ওই সংবাদমাধ্যমটি জানতে চাইলে তিনি জানান, ‘আমি জানি না। তামিম নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজের জন্য অ্যাভেইলেবল কি না এটা আমি বলতে পারব না’।

 

তবে এবার নিজের অবসরের গুঞ্জনে মুখ খুলেছেন তামিম। বিষয়টি নিয়ে দেশের আরেকটি গণমাধ্যমে নিজের অবসরের গুঞ্জনে বিস্ময় প্রকাশ করেন তিনি। তার ভাষ্য, অবসর কে বলল? আরে ভাই, আমি নিজেই তো জানি না অবসরের ব্যাপারটা।

 

নিজের ভবিষ্যৎ পরিকল্পনা প্রসঙ্গে তামিম বলেন, আমি কোথাও অবসর নিয়ে বলিনি। আর সত্যি বলতে এই মুহূর্তে আমি আমার ক্রিকেট ক্যারিয়ার নিয়ে কিছুই ভাবছি না। খেলব কি না, সেটা নিয়ে পরে ভাবা যাবে। এখন পরিবার নিয়ে সময় কাটাচ্ছি, ভালো আছি।

 

টাইগারদের বর্তমান বিশ্বকাপ দল নিয়ে তামিমের মন্তব্য, টিভিতে খেলা দেখা হয় না। টাইমিং মেলে না। তবে স্কোরকার্ড দেখি। আগেও বলেছি, এখনো বলছি ক্রিকেট থেকে আপাতত দূরে আছি। আর দূর থেকে আমার পক্ষে কিছু বলা শোভনও নয়। প্লিজ, এমন প্রশ্ন আর করবেন না। তবে বাংলাদেশ দলের জন্য সবসময়ই শুভকামনা।


একুশে সংবাদ/স ক 

Link copied!