AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের হ্যাট্রিক, ভারতের চার


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১০:১১ পিএম, ১৯ অক্টোবর, ২০২৩
বাংলাদেশের হ্যাট্রিক, ভারতের চার

ভারতের বিপক্ষে জয়ের ধারায় ফেরার মিশনে হোঁচট খেয়েছে বাংলাদেশ। ৭ উইকেটের বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে লাল-সবুজের প্রতিনিধিদের। আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করা টাইগারদের এটি টানা তৃতীয় হার।

 

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ইনজুরিতে সাকিব আল হাসান না থাকায় টপ অর্ডারের ওপর প্রত্যাশার চাপ বাড়ে। ওই চাপ দারুণভাবে সামলান তরুণ তানজিদ তামিম ও লিটন দাস। তারা ৯৩ রানের জুটি দেন। তানজিদ ক্যারিয়ারের প্রথম ফিফটি করেই আউট হন। ৪৩ বলে পাঁচটি চার ও তিন ছক্কায় ৫১ রান করেন।

 

নিজেদের বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ওপেনিং জুটি গড়েন তামিম-লিটন। উদ্বোধনী জুটিতে ৯৩ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। তবে এরপরই ছন্দপতন হয় বাংলাদেশের।


শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। তানজিদ তামিম ৪৩ বলে ৫১ ও লিটন ৮২ বলে ৬৬ রান করেন। ভারতের পক্ষে জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা নেন ২টি করে উইকেট।

 

জবাব দিতে নেমে ঝড়ো শুরু করে স্বাগতিক ভারত। রোহিত শর্মা ও শুভমন গিল ১২.৪ ওভারে ৮৮ রান যোগ করেন। ঝড় তোলা রোহিত ৪০ বলে সাতটি চার ও দুই ছক্কায় ৪৮ রান করে আউট হন। এরপর গিল ফিরে যান ৫৫ বলে তিন ছক্কা ও পাঁচ চারে ৫৩ রান করে। শ্রেয়াস আয়ার (১৯) অবশ্য সুবিধা করতে পারেননি।

 

তাতে জয় পেতে কোন কষ্টই হয়নি ভারতের। বিরাট কোহলি ৯৭ বলে হার না মানা ১০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে ৪১.৩ ওভারে জয় তুলে নেন। বিরাট ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম সেঞ্চুরি তুলে নেওয়ার পথে ছয়টি চার ও চারটি ছক্কার শট খেলেন। দল যখন জয় হতে ১৫ রানে দূরে। তখন বিরাটের রান ছিল ৮৫। তারপরও দুই ছক্কা ও এক চার মেরে সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। এছাড়া কেএল রাহুল খেলেন ৩৪ বলে ৩৪ রানের ইনিংস।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!