AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকায় আসছেন রোনালদিনহো!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০২ পিএম, ২ অক্টোবর, ২০২৩
ঢাকায় আসছেন রোনালদিনহো!

বাংলাদেশ সফরে আসছেন কিংবদন্তি সাবেক ব্রাজিলিয়ান ফুটবলার রোনালদিনহো।আগামী ১৬ অক্টোবর কলকাতায় যাবেন রোনালদিনিও। সেখানে দুইদিন থেকে ঢাকায় আসবেন, পিটিআইকে এমনটাই জানিয়েছে মহাতারকাকে কলকাতায় আনার সঙ্গে জড়িত এক কর্মকর্তা।  কলকাতায় চ্যারিটি ম্যাচ খেলবেন, দূর্গা পূজার মন্ডপও ঘুরে দেখবেন।  

 

৪৩ বছর বয়সী সাবেক ফুটবলার পশ্চিম বাংলার মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গেও দেখা করবেন এবং তাঁকে একটি জার্সি উপহার দেবেন।

 

সৌরভ গাঙুলীর কাছ থেকে ক্রিকেটও শিখতে চান রোনালদিনহো, ‘আমি জানি ওখানে ক্রিকেট অনেক জনপ্রিয় এবং এবার আমি বাংলার দাদার কাছ থেকে ক্রিকেট শিখতে চাই। আমি এই সুন্দর খেলা ছড়িয়ে দিতে চাই। এই দূর্গা পূজায় সাম্বার জাদু শুরু হোক। আমি তোমাদের ভালোবাসি।’

 

চলতি বছরের জুলাইয়ে শতদ্রুর আমন্ত্রণেই বাংলাদেশ সফরে এসেছিলেন মার্টিনেজ। যদিও সেই সফরটা সংক্ষিপ্ত ছিল। বাংলাদেশ সফরে এসে ভক্তদের সঙ্গে দেখা করার সুযোগটাই মেলেনি মার্টিনেজের।


২০০২ বিশ্বকাপজয়ী রোনালদিনহো ব্রাজিলের ক্লাব গ্র্যামিওর হয়ে ক্যারিয়ার শুরু করেন। এরপর পিএসজিতে খেলেন তিনি। সেখান থেকে বার্সেলোনায় যোগ দেন।


কাতালান ক্লাবটির হয়ে খেলেই বিশ্বসেরা ফুটবলারে পরিণত হন তিনি। তার ঝুলিতে রয়েছে বেশ কয়েকটি ফিফা বর্ষসেরার খেতাব। একবার জেতেন ব্যালন ডি‍‍`অরও।


ক্লাবপর্যায়ে অসংখ্য শিরোপাজয়ী এই মহাতারকা বিশ্বকাপ ছাড়াও ব্রাজিলের জার্সিতে জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশন কাপের শিরোপা। ২০১৮ সালে ফুটবলকে বিদায় জানান তিনি।

 

এর আগে প্রথম ব্রাজিলিয়ান ফুটবলার হিসেবে বিশ্বকাপ ট্রফি ট্যুরের অংশ হিসেবে বাংলাদেশে এসেছিলেন সাবেক সেলেসাও তারকা কাফু।


একুশে সংবাদ/স ক 
 

Link copied!