AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের দলে রুট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২২ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের দলে রুট

ঘরের মাঠে আগামীকাল থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। ওয়ানডে বিশ্বকাপ দলে থাকা খেলোয়াড়দের ছাড়াই আইরিশদের বিপক্ষে সিরিজের জন্য দল সাজায় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নির্বাচকদের অনুরোধ করে দলে জায়গা করে নিলেন বিশ্বকাপ দলে থাকা ব্যাটার জো রুট।

 

ঘরের মাঠে সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাট হাতে ব্যর্থ রুট। চার ইনিংসে রুটের রান যথাক্রমে  ৬, ০, ৪ ও ২৯। এ অবস্থায় বিশ্কাবপের আগে রানে ফিরতে চান রুট। বিশ্রামকে উপেক্ষা করে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলার সুযোগ করে দিতে রুট নির্বাচকদের অনুরোধ করেছেন বলে জানান  ইংল্যান্ড দলের প্রধান নির্বাচক লুক রাইট।

 

রুটের অর্ন্তভুক্তি নিয়ে রাইট বলেন, ‘আরও অনেকের মতো পঞ্চাশ ওভার ক্রিকেটে ছন্দে ফিরতে মরিয়া রুট। অবশ্য ঘরের মাঠে আমরা খুব বেশি ওয়ানডে খেলি না। ঘরের মাঠে অনেকে খুব বেশি খেলার সুযোগ পায়ও না। অনেকের মত রুটও তেমনই।’

 

২০১৯ বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলের সদস্য ছিলেন রুট। ঐ বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে মাত্র ১৫টি ওয়ানডে খেলেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে ১৪ মাস পর ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরেন রুট। ১৬২ ওয়ানডেতে ১৬টি সেঞ্চুরি ও ৩৬টি হাফ-সেঞ্চুরিতে ৬২৪৬ রান করেছেন রুট।

 

বিশ্বকাপের জন্য ঘোষিত ইংল্যান্ডের প্রাথমিক দলে ছিলেন না হ্যারি ব্রুক। এজন্য আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়েছিলো তাকে। কিন্তু জেসন রয়ের পরিবর্তে বিশ্বকাপের চূড়ান্ত দলে জায়গা করে নেন ব্রুক। বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ায় আয়ারল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। নিউজিল্যান্ড সিরিজ নিজের সেরাটা দিতে পারেননি ব্রæক। তিন ইনিংসে ২৫, ২ ও ১০ রান করেন তিনি।

 

ব্রুকের বিশ্রাম নিয়ে রাইট বলেন, ‘অ্যাশেজ থেকে শুরু করে দ্য হান্ড্রেড  টুর্নামেন্ট পর্যন্ত ব্যস্ত ছিলো সে। এ অবস্থায় তাকে বিশ্রাম না দেওয়াটা ভুল হবে।’

 

এই নিয়ে দ্বিতীয়বার আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। ২০২০ সালের জুলাইয়ে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলো বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

 

লিডসে কাল বাংলাদেশ সময় বিকেল ৫টা ৩০ মিনিটে প্রথম ওয়ানডে খেলতে নামবে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড।

 

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড দল : জ্যাক ক্রলি (অধিনায়ক), বেন ডাকেট (সহ-অধিনায়ক), রেহান আহমেদ, জো রুট (প্রথম ওয়ানডে), ব্রাইডন কার্সি, স্যাম হেইন, উইল জ্যাকস, ক্রেইগ ওভারটন, ম্যাথিউ পটস, ফিল সল্ট, জর্জ স্ক্রিমশ, জেমি স্মিথ ও লুক উড।


একুশে সংবাদ/স ক 

Link copied!