AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ম্যানইউর হারের দিনে জয় পেলো সিটি-লিভারপুল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০৬ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
ম্যানইউর হারের দিনে জয় পেলো সিটি-লিভারপুল

ইউনাইটেডের হারের দিনে কিন্তু বেশ উজ্জ্বল প্রতিবেশি ক্লাব ম্যানচেস্টার সিটি এবং লিভারপুল। দুই জনপ্রিয় ক্লাব এদিন ম্যাচে পিছিয়ে থেকেও দুরন্ত কামব্যাক করে জয় ছিনিয়ে নিল।    


প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে বড় জয় পেল ম্যানচেস্টার সিটি। ম্যাচে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক করে তারা। ম্যাচে সিটির হয়ে একটি গোল করেছেন আর্লিং হালান্ড। বর্তমান চ্যাম্পিয়নরা অ্যাওয়ে ম্যাচে ওয়েস্ট হামকে হারিয়েছে ৩-১ গোলে। পিঠের অস্ত্রোপচারের কারণে দুই ম্যাচ ডাগআউটে ছিলেন না পেপ গুয়ার্দিওলা। এদিন ফের ডাগ আউটে ফিরেছেন তিনি। প্রথমার্ধে সিটির ফরোয়ার্ডরা যেন গোল মিসের ‘প্রদর্শনী’ করছিলেন। 

 

ম্যাচে সিটির রক্ষণের ভুল কাজে লাগিয়ে প্রথম গোলটা পায় ওয়েস্ট হ্যাম। জেমস ওয়ার্ড প্রস ম্যাচের ৩৬ তম মিনিটে হেডে গোল করে দলকে এগিয়ে দেন। ম্যাচের ৪২ মিনিটে সহজতম সুযোগ নষ্ট করেন হালান্ড। জেরেমি ডোকুর বাড়ানো বল ফাঁকা পোস্টের সামনে পেয়েও জালে জড়াতে পারেননি হালান্ড।১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় পেপ গুয়ার্দিওলার দল।

Man City strike back against West Ham to go top as Brighton batter Man Utd  - News | Khaleej Times
বিরতি থেকে ফিরেই ৪৬ মিনিটে গোল করেন ডোকু। উল্লেখ্য আন্ডারলেখট থেকে ৭৬৫ কোটি টাকায় কেনা সেই ডোকু। অনবদ্য গোল করেন তিনি।।‌ বক্সে ঢুকে পড়েন এই বেলজিয়ান। এর পর তার বাঁকানো শটে বল জালে জড়ালে সমতায় ফেরে সিটি। সিটির দ্বিতীয় গোলেও অবদান ছিল আলভারেজের। ডি–বক্সের বাইরে থেকে তার ভাসানো বলে গোল করেন দলকে লিড এনে দেন বার্নাদো সিলভা। ম্যাচের ৮৬ মিনিটে গোল করে জয় নিশ্চিত করেন হালান্ড। ৩-১ গোলে জয় পায় সিটি। টানা পাঁচ ম্যাচ জয়ের ফলে আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

 

অপর ম্যাচে সিটির মতন কামব্যাক ঘটিয়ে ৩-১ ফলে উলভারহ্যাম্পটন ওয়ান্ডার্সকে হারায় লিভারপুল। এদিনের ম্যাচে শুরুটা দারুণ করে উলভারহ্যাম্পটন। মাত্র ৭ মিনিটের মধ্যে এগিয়ে যায় তারা। পেড্রো নেটোর দুরন্ত একটি দৌড়ের ফলে তৈরি হয় সুযোগ । সেখান থেকেই হঙ্গ-হি-চান গোল করতে ভুল করেননি।

 

বিরতিতে যাওয়ার সময়ে ১-০ তে পিছিয়ে ছিল লিভারপুল। ম্যাচের ৫৫ মিনিটে মহম্মদ সালাহর পাস থেকে গোল করে দলকে সমতায় ফেরান কোডি গ্যাকপো। এই ম্যাচে দলকে নেতৃত্ব দেন অ্যান্ডি রবার্টস। ঘটনাচক্রে এটি আবার তাঁর ২০০তম প্রিমিয়র লিগ ম্যাচ ছিল। ৮৫ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান এই অ্যান্ডি রবাটস। এই ক্ষেত্রে ও অ্যাসিস্ট ছিল সালাহর। ম্যাচে লিভারপুলের তৃতীয় গোলটি অবশ্য একটি আত্মঘাতী গোল। গোলটি করেন হুগো বুয়েনো। ফলে ৩-১ ফলে ম্যাচ জেতে লিভারপুল।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!