AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিউজিল্যান্ড সিরিজ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সাড়তে চায় ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৩ পিএম, ৭ সেপ্টেম্বর, ২০২৩
নিউজিল্যান্ড সিরিজ দিয়ে  বিশ্বকাপের প্রস্তুতি সাড়তে চায় ইংল্যান্ড

আগামীকাল ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া  চার ম্যাচের সিরিজ দিয়ে আগামী ওয়ানডে বিশ^কাপের প্রস্তুতি সাড়তে চায় বিশ^ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সিরিজ জয়ের লক্ষ্যের পাশাপাশি খেলোয়াড়দের ঝালিয়ে নেয়ার পরিকল্পনা ইংলিশদের। অপরদিকে, বিশ্বকাপ পরিকল্পনায় রেখে ইংল্যান্ডের বিপক্ষে ১০ বছর সিরিজ জিততে না পারার বন্ধ্যাত্ব ঘোচানোর প্রত্যাশা নিউজিল্যান্ডের।

 

কার্ডিফে কাল বাংলাদেশ সময় বিকেল ৫টা ৩০ মিনিটে শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে।

 

সদ্যই চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলেছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। প্রথম দুই ম্যাচ জিতে ইংল্যান্ড সিরিজ জয়ের দ্বারপ্রান্তে পৌঁছালেও দারুনভাবে ঘুড়ে দাঁড়ায় নিউজিল্যান্ড। শেষ দুই ম্যাচ জিতে সিরিজ ২-২ সমতায় শেষ করে কিউইরা।

 

এবার চার ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। বিশ^কাপকে সামনে রেখে নিজেদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাতে চায় দুই দলই। ব্যাটিং-বোলিং ও ফিল্ডিং, তিন বিভাগেই দলকে ঝালিয়ে নিতে চায় তারা।

 

নিউজিল্যান্ডের পর আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। তবে আইরিশদের বিপক্ষে দ্বিতীয় সারির দল নিয়ে মাঠে নামবে ইংলিশরা। ঐ সিরিজে বিশ্বকাপের জন্য ঘোষিত দলের কাউকে রাখা হয়নি। এজন্য কিউইদের বিপক্ষে সিরিজ দিয়ে প্রস্তুতি সাড়তে চায় ইংল্যান্ড।

 

ইংল্যান্ড অধিনায়ক জশ বাটলার বলেন, ‘আগামী মাসেই ওয়ানডে বিশ্বকাপ। এই সিরিজ দিয়েই বিশ্বকাপের  জন্য প্রস্তুতি নিতে হবে। দলের সবাই নিজেদের প্রস্তুত করতে মুখিয়ে আছে।বিশ্বকাপের আগে খুবই  সহায়ক হবে মনে করছি।’

 

ইনজুরির কারনে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও খেলতে পারছেন না নিউজিল্যান্ডের  নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। ইনজুরি থেকে সুস্থ হতে পুনর্বাসন প্রক্রিয়ার জন্য ইংল্যান্ডে দলের সাথে থাকবেন তিনি। এখনও পুরোপুরি ফিট না হলেও বিশ্বকাপ দলে উইলিয়ামসনের থাকা সম্প্রতি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

 

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে নিউজিল্যান্ডের নেতৃত্বে থাকবেন টম লাথাম। তিনি বলেন, ‘বিশ্বকাপকে ঘিরেই আমাদের সব পরিকল্পনা। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজও পরিকল্পনার বাইরে নেই। এই সিরিজ দিয়ে আমরা নিজেদের প্রস্তুতি সাড়তে চাই।’

 

জয়-হারের হিসেবে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে এগিয়ে থাকলেও, দশ বছর ধরে দ্বিপাক্ষীক সিরিজ জিততে পারেনি নিউজিল্যান্ড। ইংলিশদের বিপক্ষে সর্বশেষ ২০১৩ সালে সিরিজ জিতেছিলো নিউজিল্যান্ড। এখন পর্যন্ত ওয়ানডেতে ৯১বারের মোকাবেলায় ইংল্যান্ডের জয় ৪১টিতে এবং নিউজিল্যান্ডের জয় ৪৩টিতে। ৩টি টাই ও ৪টি ম্যাচ পরিত্যক্ত হয়।

 

ইংল্যান্ডের দল : জস বাটলার (অধিনায়ক-উইকেটরক্ষক), মঈন আলি, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, মার্ক উড ও ক্রিস ওকস।

 

নিউজিল্যান্ড দল : টম লাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি, কাইল জেমিসন, এডাম মিলনে, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গেøন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও উইল ইয়াং।

একুশে সংবাদ/স ক  
 

Link copied!