AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরো বাছাইয়ের জন্য বেলজিয়ামের দল ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০০ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০২৩
ইউরো বাছাইয়ের জন্য বেলজিয়ামের দল ঘোষণা

আগামী সপ্তাহে ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দুই ম্যাচ খেলবে বেলজিয়াম। এ জন্য দলে ডাক পেয়েছেন দেশটির রেকর্ড গোলদাতা রোমেলু লুকাকু।এবারের মৌসুমে এখন পর্যন্ত মূল দলে খেলতে পারেননি লুকাকু। তবে কোচ ডোমেনিকো টেডেসকো তার অভিজ্ঞ স্ট্রাইকারের উপর আস্থা রেখেছেন। দল ঘোষণার সময় সংবাদ সম্মেলনে লুকাকুর খেলার বিষয়টি নিশ্চিত করেছেন টেডেসকো।


বৃহস্পতিবার চেলসি থেকে রোমার সঙ্গে এক বছরের ধারে চুক্তি করেছেন লুকাকু। এ সপ্তাহে এসি মিলানের বিপক্ষে বদলী বেঞ্চ থেকে তিনি মাঠে নেমেছেন। আজারবাইজান ও এস্তোনিয়ার বিরুদ্ধে গ্রুপ-এফ’র ম্যাচে তিনি যে মূল দলে খেলবেন তাতে কোন সন্দেহ নেই।


টেডেসকো বলেন, ‘সাম্প্রতিক আন্তর্জাতিক ম্যাচে দেখা গেছে রোমেলু আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। মাঠ ও মাঠের বাইরে উভয় জায়গায়ই তাকে আমাদের প্রয়োজন আছে। আমি জানতাম সে চেলসিতে একা একাই অনুশীলন করছে।


প্রায় প্রতিদিনই রোমেলুর সঙ্গে আমার কথা হয়। তার এই ট্রান্সফার পরিস্থিতি সম্পর্কে আমি জানতাম। তাকে জাতীয় দলে না ডাকার কোন কারনই নেই। এখানেই সে প্রমাণ করবে কতটা ফিটনেস তার আছে। এরপর পরবর্তী সিদ্ধান্ত নেয়া যাবে।’


তবে গত মৌসুমে সাউদাম্পটন থেকে চেলসিতে আসা ১৯ বছর বয়সী রোমেও লাভিয়াকে ফিট মনে না করায় জাতীয় দলে ডাকেননি টেডেসকো। প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন ব্রাগা উইংব্যাক হুগো সিকুয়েট।


আগামী শনিবার বাকুতে আজারবাইনের মোকাবেলা করবে বেলজিয়াম। তিনদিন পর এস্তোনিয়াকে আতিথ্য দিবে। বাছাইপর্বে এ পর্যন্ত তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে অস্ট্রিয়ার পর দ্বিতীয় স্থানে রয়েছে বেলজিয়াম।


স্কোয়াড:


গোলরক্ষক:  আরনাড বোডার্ট, কোয়েন কাস্টিলস, থমাস কামিনিস্ক, ম্যাটজ সেলস


ডিফেন্ডার: আমিন আল-ডাখিল, টিমোথি কাস্তাগনে, জেনি ডিবাস্ট, ওট ফায়েস, আর্থার থিয়াটে, ইয়ান ভারটনগেন


মিডফিল্ডার: ইয়ানিসক কারাসকো, চার্লর্স ডি কেটেলেয়ার, অলিভার ডিমান, ওরেল মানগালা, আমাডু ওনানা, হুগো সিকুয়েট, ইউরি টিয়েলেমান্স


ফরোয়ার্ড: জোহান বাকাইয়োকো, মিশি বাটশুয়াই, জেরেমি ডকু, রোমেলু লুকাকু, ডোডি লুকেবাকিও, লোয়িস ওপেন্ডার, লিওনার্দো ট্রোসার্ড।


একুশে সংবাদ/স ক  

Link copied!