AB Bank
ঢাকা রবিবার, ২৮ মে, ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নো বলে আউট টিম ডেভিড!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩১ পিএম, ২৫ মে, ২০২৩
নো বলে আউট টিম ডেভিড!

এলিমিনেটর ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটার টিম ডেভিড আউট ছিলেন নাকি নটআউট? এরই মধ্যে এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে জোর বিতর্ক। ‘ক্রিকেটের বাইবেল’ হিসেবে পরিচিত উইজডেন ক্রিকেটার্স অ্যালামনাকের ওয়েবসাইটে এ তথ্য পাওয়া গেছে।

 

সেখানে উল্লেখ করা হয়েছে, বুধবার (২৪ মে) চলতি আইপিএলের এলিমিনেটরে লখনৌ সুপার জায়ান্টসের মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের ব্যাটিং ইনিংসের ১৬.৩ ওভারে লখনৌর যশ ঠাকুরের ফুলটস বল ডেভিডের কোমরের উচ্চতার উপর দিয়ে যায়। সাধারণত এক্ষেত্রে ‘নো-বল’ ডাকা হয়। কিন্তু আম্পায়ার তা ডাকেননি।


ঠিকমতো বলে ব্যাটও লাগাতে পারেননি ডেভিড। এতে লং-অনে ক্যাচ ওঠে। সেটি ধরেন দীপক হুদা। পরে নিজেদের মধ্যে কথা বলেন অনফিল্ড আম্পায়াররা। এরপর বলের উচ্চতা পরীক্ষার জন্য তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হন তারা। ডেভিডকে আউট দিয়ে দেন তিনি।

 

এতে হতবাক হন তারকা ক্রিকেটার। বিষয়টি মোটেও হজম করতে পারেননি তিনি। রিপ্লে-তে দেখা যায়, ডেভিডের কোমরের কাছে বল ছিল। থার্ড আম্পায়ার বলেন, ব্যাটারের হাঁটু বাঁকানো ছিল। ফলে তাকে আউট ঘোষণা করেন তিনি।


পরে ডেভিড বিরক্ত হন। দীর্ঘক্ষণ আম্পায়ারের সঙ্গে তর্ক করেন। সে সময় চতুর্থ আম্পায়ারের সঙ্গে কথা বলেন মুম্বাই ইন্ডিয়ান্স কোচ মার্ক বাউচার। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। সাজঘরেই ফিরতে হয় ব্যাটারকে।

 

তবে ডেভিডের আউট নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় চলছে জোর আলোচনা। অনেকে আম্পায়ারের পক্ষে, আবার কেউ বিপক্ষে কথা বলছেন। অনেকে মনে করছেন, ডেভিড আউট ছিলেন না। ভুল আম্পায়ারিংয়ের শিকার তিনি।

 

একুশে সংবাদ.কম/সম