AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুরুষ ফুটবল দলের এশিয়ান গেমসে অংশগ্রহন এখনো শেষ হয়ে যায়নি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২০ পিএম, ৮ মে, ২০২৩
পুরুষ ফুটবল দলের এশিয়ান গেমসে অংশগ্রহন এখনো শেষ হয়ে যায়নি

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের(বিওএ) গত  সভায় পুরুষ ফুটবল দল এশিয়ান গেমসে না পাঠানোর সিদ্ধান্ত হলেও সেটি এখনো চুড়ান্ত নয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ ও এশিয়ান গেমসে বাংলাদেশের শেফ দ্য মিশন ও বিওএ কোষাধ্যক্ষ এ কে সরকারের মন্তব্যে এমনটাই ধারনা করা হচ্ছে।

 

ঢাকা সেনানিবাসের  মাল্টিপারপাস হলে বিওএ সভাপতি ও সেনবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর চীনের হাংজু শহরে অনুষ্ঠিতব্য ১৯তম এশিয়ান গেমসে নারী ফুটবল দল পাঠানোর সিদ্ধান্ত নেয়া হলেও পুরুষ ফুটবল দল না পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

অথচ ২০১৮ সালে সর্বশেষ এশিয়ান গেমসে শক্তিশালী  কাতারকে হারিয়ে  ইতিহাস  গড়েছিল  বাংলাদেশ দল।  গেমসে দ্বিতীয় রাউন্ডে উঠেছিল লাল-সবুজের দলটি। তারপরও ছেলেদের বর্তমান পারফর্মেন্স খারাপ থাকায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। অবশ্য সভায় উপস্থিত ফুটবল ফেডারেশনের প্রতিনিধিরা এ সময় সিদ্ধান্তটির বিপক্ষে জোড়ালো কোন ভুমিকা নেননি বলে গণমাধ্যমকে জানিয়েছেন শেফ দ্য মিশন এ কে সরকার। তবে তিনি বাসস’কে বলেন ফুটবল ফেডারেশন (বাফুফে) যদি এ বিষয়ে চিঠি দেয় তাহলে হয়তো বিষয়টি পুন:র্বিবেচনা করা হবে। সেক্ষেত্রে বিওএ’র সভা ডেকে নতুন করে সিদ্ধান্ত নিতে হবে।

 

একই কথা বলেছেন বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ। তিনি গণমাধ্যমকে বলেন, আলোচনায় ‘পুরুষ ফুটবল ভালো করছে না’ বলেই অধিকাংশ সদস্য মতামত দিয়েছেন। সিশেলসের কাছে তারা হেরেছে। আর মেয়েদের ফুটবল ভালো করছে  বলেই তাদের পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

 

তিনি বলেন, বাফুফের দুই সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এমপি এবং মহিউদ্দিন আহমেদ মহি সভায় উপস্থিত থাকলেও দল পাঠানোর বিষয়ে জেড়ালো অবস্থান নিতে পারেন নি। আসলে এশিয়ান গেমস উঁচুমানের একটি গেমস। এশিয়ার সেরা সব দেশ সেখানে শ্রেষ্ঠত্ব দেখাতে আসে। স্বর্ণ পদকের জন্য লড়াই করে। সেখানে বাংলাদেশের পুরুষ ফুটবল কিংবা নারী ফুটবল দলের পদকের আশা করা যায় না। তবে ফুটবলের ইতিহাসে প্রথম, গত এশিয়ান গেমসে পুরুষ ফুটবল দল দ্বিতীয় পর্বে খেলেছিল। পূর্ববর্তী ওই ফলাফলের ভিত্তিতে পুরুষ ফুটবল দল সহজেই এশিয়ান গেমস ফুটবলে অংশগ্রহনের দাবী রাখে। আলোচনা হয়েছে এবং আরো আলোচনার সুযোগ রয়েছে।’

 

এদিকে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন গণমাধ্যমকে বলেছেন, ছেলেদের দল না পাঠানোর সিদ্ধান্তের জন্য তিনি প্রস্তুত ছিলেন না। এমন ঘটনায় তিনি কিছুটা অবাকই হয়েছেন। তিনি বলেন,‘ গতবার আমরা দ্বিতীয় পর্বে উঠেছিলাম। সেখানে এবার দল না পাঠানোর সিদ্ধান্ত সঠিক হতে পারে না। আমরা অবশ্যই ছেলেদের দলকেও পাঠাতে চাই। এ বিষয়ে অচিরেই বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকে চিঠি দেব।’ 

একুশে সংবাদ.কম/সম 

Link copied!