AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপের বাছাই পর্বে থাকছে না যে প্রযুক্তি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩৮ পিএম, ৬ এপ্রিল, ২০২৩
বিশ্বকাপের বাছাই পর্বে থাকছে না যে প্রযুক্তি

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্বের খেলায় ডিসিশন রিভিউ সিস্টেমের (ডিআরএস) ব্যবস্থা রাখছে না আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অবশ্য ২০১৯ বিশ্বকাপের বাছাইয়েও অত্যাধুনিক এ প্রযুক্তির ব্যবহার করেনি বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

 

ডিআরএস সিস্টেমের ব্যবহার না হলেও রানআউট পর্যবেক্ষণের জন্য তৃতীয় আম্পায়ার ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে আইসিসি। বৃহস্পতিবার ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে বিষয়টি নিশ্চিত করেছে এ সংস্থাটি।


২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপটি ভারতে অনুষ্ঠিত হবে। এর আগে আগামী জুন-জুলাইয়ে জিম্বাবুয়েতে হবে বিশ্বকাপের বাছাইপর্ব। ওই টুর্নামেন্টের ফাইনালে ওঠা দুটি দল জায়গা পাবে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় মূল আসরে।

 

তবে এবারই প্রথম নয়, এর আগে জিম্বাবুয়েতে হওয়া ২০১৯ বিশ্বকাপের বাছাই টুর্নামেন্টেও ছিল না ডিআরএস। ২০১৮ সালের মার্চে মাঠে গড়ানো ওই প্রতিযোগিতায় ৩৪ ম্যাচের কেবল ১০টিতে ছিল তৃতীয় আম্পায়ারের ব্যবস্থা, যে ম্যাচগুলো সম্প্রচার করা হয়েছিল।


এদিকে ২০২৩ সালের বাছাই টুর্নামেন্টের সব ম্যাচেই থাকবে তৃতীয় আম্পায়ার। তবে আলট্রাএজ কিংবা বল-ট্র্যাকিংয়ের মতো রিভিউয়ের কোনো প্রযুক্তি থাকবে না।

 

আইসিসি এরই মধ্যে ঘোষণা করেছে, আগামী ২০২৭ ও ২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপ হবে ১৪ দলের।

 

একুশে সংবাদ.কম/ডে বা/সম

Link copied!