ঢাকা শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

তাসকিন তোপে ২৪ রানে জয় ঢাকার


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:২৯ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩
তাসকিন তোপে ২৪ রানে জয় ঢাকার

টানা ছয়বার হারের পর অবশেষে জয়ের দেখা পেলো ঢাকা।লো স্কোরিং গেমে হারটাই যখন ঢাকার জন্য সবচেয়ে সহজ মনে হচ্ছিল। মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে মাত্র ১০৮ রানে আটকে যায় ঢাকার ইনিংস। লক্ষ্য তাড়া করতে মাঠে নেমে মাত্র ৮৪ রানে অলআউট হয় খুলনা। যার ফলে মাত্র ১০৮ রান করেও শেষ পর্যন্ত ২৪ রানের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা ডমিনেটর্স।

 

এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে সৌম্যের দীর্ঘদিন পরে রানে ফেরার সুবাদে ১০৮ রান তুলতে পারে ঢাকা। টানা ৭ ইনিংসে মোটে ৪৫ রান করা সৌম্য এদিন ফিফটি করেন। ৪৫ বল খেলে সর্বোচ্চ ৫৭ রান আসে তার ব্যাট থেকে। এছাড়া তাসকিন আহমেদ ১২ এবং আল আমিন করেন ১০ রান। এই তিন ব্যাটসম্যান ছাড়া ঢাকার বাকি ৮ ব্যাটসম্যান সিঙেল ডিজিটে আউট হন।

 

খুলনা টাইগার্সের পক্ষে এদিন নাহিদুল মাত্র ৪ ওভারে ২ মেডেন নিয়ে ৬ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন। যা  বিপিএলের ইতিহাস সেরা। এ ছাড়াও নাসুম আহমেদ নেন ৩ উইকেট।

 

লক্ষ্য তাড়া করতে মাঠে নেমে খুলনাও শুরুতে উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায়। যদিও তামিম ইকবালের ৩০ রানের সুবাদে মনে হচ্ছিল, সহজে লক্ষ্য তাড়া করে ফেলবে খুলনা।কিন্তু ঢাকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পাশাপাশি ফিল্ডারদের অসাধারণ ফিল্ডিংয়ের সুবাদে খুলনাকে আটকে দেয় ঢাকা।

 

অধিনায়ক ইয়াসির আলী ২১ রান করে কিছুটা চেষ্টা চালান। কিন্তু খুলনার পক্ষে তামিম ও ইয়াসির ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

 

তাসকিন এদিন বল হাতে রীতিমতো ঝড় তুলেছেন। মাত্র ৯ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৪ উইকেট।তাসকিন ছাড়াও ঢাকার পক্ষে নাসির হোসেন এবং আল আমিন হোসেন ২টি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও সালমান ইরশাদ এবং আমির হামজা পেয়েছেন ১টি করে উইকেট।

 

একুশে সংবাদ/আর টি / সম