ঢাকা শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

রাতেই ম্যারাডোনাকে ছুঁয়ে ফেলবেন মেসি


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৫:৪৫ পিএম, ২৬ নভেম্বর, ২০২২
রাতেই ম্যারাডোনাকে ছুঁয়ে ফেলবেন মেসি

রাতে মাঠে নামলেই অনন্য এক রেকর্ডের মালিক হয়ে যাবেন আর্জেন্টাইন অধিনায়ক। মেক্সিকোর বিপক্ষে কাতার বিশ্বকাপে ম্যাচে একাদশে থাকলেই ছুঁয়ে ফেলবেন ডিয়েগো ম্যারাডোনার একটি রেকর্ড। বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ১টায় বিশ্বকাপে ডু অর ডাই ম্যাচে নামবে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরে কোণঠাসা দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

 

মেক্সিকোর বিপক্ষে জয় ছাড়া উপায় নেই আর্জেন্টিনার। তেমনই এক ম্যাচে সব ঠিক থাকলে মেসি ছুঁয়ে ফেলবেন তারই গুরু  ম্যারাডোনার একটি অনন্য রেকর্ড।


লুসাইলে রাতের এই ম্যাচটি খেলার আগে স্বস্তির খবর- পুরোপুরি ফিট মেসি। দলটির কোচ লিওনেল স্কালোনি নিশ্চিত করেছেন চোট নেই তার সেরা অস্ত্রের। মেসির মাঠে নামা নিয়েও নেই শঙ্কা। তাইতো বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলার যে রেকর্ড একাই দখলে ছিল ম্যারাডোনার তা ছুঁয়ে ফেলবেন মেসি।

 

মহা তারকা ম্যারাডোনা ১৯৮২ থেকে ১৯৯৪ বিশ্বকাপ খেলেছেন। যেখানে ১৯৮৬ বিশ্বকাপ জয়ী কিংবদন্তি খেলেন মোট ২১টি ম্যাচ। আর মেসি সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে খেলেন নিজের ২০তম ম্যাচ। সেই হিসাবে রাতে মেক্সিকোর বিপক্ষে খেললেই ছুঁয়ে ফেলবেন ম্যারাডোনাকে। আর গ্রুপ পর্বে শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে নামলেই ছাড়িয়ে যাবেন যাকে আদর্শ মানেন সেই লিজেন্ডকে।

 

বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড জার্মানির লুথার ম্যাথাউসের। ২৫টি ম্যাচ খেলেছেন তিনি। সেই ভাঙতে হলে অবশ্য সেমি-ফাইনাল অব্দি যেতে হবে মেসিকে। তার আগে গ্রুপ পর্ব পেরোনোই চ্যালেঞ্জ তাদের।

 

অবশ্য দল সৌদি আরবের কাছে হারলেও একটা রেকর্ড সেদিনই স্পর্শ করলেন মেসি। ইতিহাসের চতুর্থ খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ পাঁচটি বিশ্বকাপে খেলার অনন্য রেকর্ডও তার দখলে। পর্তুগালের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোও এই রেকর্ডের মালিক হয়েছেন। 

 

একুশে সংবাদ/এসএস