ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট
জার্মানিকে হারিয়ে

দ্বিতীয় অঘটন ঘটাল জাপান


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৮:৫১ পিএম, ২৩ নভেম্বর, ২০২২
দ্বিতীয় অঘটন ঘটাল জাপান

বিশ্বকাপের অন্যতম সেরা ফেবারিট আর্জেন্টিনার পর এবার জার্মানিকে উড়িয়ে দিল জাপান। বুধবার জার্মানদের ২-১ গোলে হারিয়ে চমক দিয়েছে এশিয়ার দলটি।

 

কাতার বিশ্বকাপে জাপানের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। পেনাল্টি থেকে দলের হয়ে একমাত্র গোলটি করেছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ইলকায় গুন্দোগান। 

 

তবে বিরতির পর দারুণ ভাবে ম্যাচে ফিরেছে জাপান। ইতিমধ্যে ২-১ গোলে লিড নিয়ে এগিয়ে আছে এশিয়ার দলটি।


 

বুধবার (২৩ নভেম্বর) খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে খেলার প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে খেলে জার্মানি। চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের মুহুর্মুহু আক্রমণের বিপরীতে গোলপোস্ট বরাবর কোনো শটই নিতে পারেনি এশিয়ার দেশটি। যদিও ৮ মিনিটের মাথায় জার্মানির জালে বল ঢুকিয়েছিল জাপান। কিন্তু অফসাইডের কারণে রেফারি সেই গোল বাতিল করে দেন।


 

২০ মিনিটে একটি ও ২৮ মিনিটে আরেকটি সুযোগ নষ্ট হয় ম্যানুয়েল নয়্যার বাহিনীর। প্রথমবার ইলকায় ‍গুন্দোগানের শট পোস্টে লেগে ফিরে আসে। দ্বিতীয়বার গুন্দোগানের শট গ্লাভসবন্দী করেন শুইচি গোন্ডা। ফলে হতাশাই বাড়তে থাকে ২০১৪ সালের চ্যাম্পিয়নদের।


 

অবশেষে জার্মানি গোল পায় ম্যাচের ৩৩ মিনিটে। ডি বক্সের ভেতর বল নিজের দখলে নিতে গিয়ে ডেভিড রাউমকে ফেলে দেন জাপান গোলরক্ষক। রেফারি ভেবেচিন্তে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের পেনাল্টি দেয়। সেখান থেকে সফল কিকে দলকে এগিয়ে নেন গুন্দোগান। বিরতির ঠিক আগে আরও একবার জালভেদ করেছিল জার্মানি।

 

৬০ মিনিটে ডি বক্সের একটু সামনে গুন্ডোগানকে বল বাড়িয়ে দেন মুসিওয়ালা। বল পেয়েই একটু সামনে যেয়ে দুজনের ফাঁক দিয়ে নিচু শটে মারেন গুন্ডোগান। বল ডান পাশের পোস্টে লেগে বাইরে চলে যায়। ৮২ মিনিটে দ্বিতীয় গোল দিয়ে এগিয়ে গেলো জাপান। 

 

শেষ পর্যন্ত জাপানের সাথে হার মেনেই মাঠ ছাড়ে জার্মানরা।

 

একুশে সংবাদ/এসএস