ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

বিপিএলে সবচেয়ে দামি দল সাকিবের বরিশাল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:২০ পিএম, ২৩ নভেম্বর, ২০২২
বিপিএলে সবচেয়ে দামি দল সাকিবের বরিশাল

জানুয়ারিতেই মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টি-টোয়েন্টি। এরই মধ্যে সম্পন্ন হয়েছে প্লেয়ার্স ড্রাফটও। যেখানে দল সাজাতে সবচেয়ে বেশি টাকা খরচ করেছে সাকিব আল হাসানের দল ফরচুন বরিশাল। আর সবচেয়ে কম খরচ করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।


বিদেশি ক্রিকেটারদের মধ্যে থেকে সরাসরি চুক্তিতে বরিশাল দলে ভিড়িয়েছে রাহকিম কর্নওয়াল, মোহাম্মদ ওয়াসিম, ক্রিস গেইল, ইব্রাহিম জাদরান, ইফতিখার আহমেদ, নাভিন উল হক, উসমান কাদির, কুশল পেরেরা, রহমানউল্লাহ গুরবাজ ও করিম জানাতকে। সাকিব আল হাসান একমাত্র বাংলাদেশি হিসেবে চুক্তি করেছেন বরিশালের সঙ্গে।


অন্যদিকে ড্রাফট থেকে বরিশাল দলে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, এনামুল হক বিজয়, কামরুল ইসলাম রাব্বি, ফজলে মাহমুদ রাব্বি, হায়দার আলি, চতুরাঙ্গা ডি সিলভা, সৈয়দ খালেদ আহমেদ, সাইফ হাসান, কাজী অনিক, সানজামুল ইসলাম, সালমান হোসেন ইমনকে।

 

এই ক্রিকেটারদের পেছনে বরিশালের মোট খরচ ৪ কোটি ৫০ লাখ টাকা। দেশি ক্রিকেটারদের পেছনে ৩ কোটি ৬০ লাখ ও বিদেশি ক্রিকেটারদের পেছনে ৯০ লাখ টাকা খরচ হয়েছে তাদের। ৭ ফ্র্যাঞ্চাইজির মধ্যে দল গঠন করতে দ্বিতীয় সর্বোচ্চ টাকা খরচ করেছে ঢাকা ডমিনেটর্স। দেশি ও বিদেশি ক্রিকেটারদের পেছনে তাদের খরচ ৪ কোটি ৩০ লাখ টাকা।


বাকি দলগুলোর মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৪ কোটি ১৫ লাখ, খুলনা টাইগার্স ৩ কোটি ৮০ লাখ, সিলেট স্ট্রাইকার্স ৩ কোটি ৭০ লাখ, রংপুর রাইডার্স ৩ কোটি ১৫ লাখ ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ২ কোটি ৭৫ লাখ টাকা খরচ করেছে।

 

একুশে সংবাদ/এসএস