ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

তিন বছর পর যুব হকি, লড়বে ৫৭ দল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:০৮ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২২
তিন বছর পর যুব হকি, লড়বে ৫৭ দল

প্রিমিয়ার ও প্রথম বিভাগ হকি অনিয়মিত হলেও অন্য টুর্নামেন্টে বেশ ব্যস্ত বাংলাদেশ হকি ফেডারেশন। নারী হকি শেষ করার পরপরই উদ্যোগ নিয়েছে জাতীয় যুব হকি আয়োজন করার। আজ মঙ্গলবার মওলানা ভাসানী স্টেডিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে ২৭তম যুব হকি নিয়ে নানা বিষয়ে কথা বলেছেন ফেডারেশন ও স্পন্সর প্রতিষ্ঠান আল আরাফাহ ইসলামী ব্যাংকের কর্মকর্তারা।

 

২০১৮ সালে সর্বশেষ যুব হকি অনুষ্ঠিত হয়েছিল। তিন বছর পর পুনরায় শুরু হচ্ছে এই আসর। ৫২টি জেলা, চারটি শিক্ষা বোর্ড ও বিকেএসপি নিয়ে হবে এবারের প্রতিযোগিতা। ঢাকা, ময়মনসিংহ, খুলনা, নড়াইল, দিনাজপুর, জয়পুরহাট, ফরিদপুর, কুমিল্লা ও চট্টগ্রামে হবে প্রাথমিক পর্ব। প্রথম পর্ব থেকে দু’টি করে দল চূড়ান্ত পর্বে উঠবে।

 

ঢাকা ভেন্যুর খেলা আগামী পরশু দিন বৃহস্পতিবার শুরু হচ্ছে। অন্য ভেন্যুগুলোতে অক্টোবরের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে শুরু হবে। ২২ অক্টোবরের মধ্যে প্রথম পর্ব শেষ হলেও চূড়ান্ত পর্বের জন্য করতে হবে অপেক্ষা, ‘অক্টোবরের শেষ সপ্তাহ থেকে ফ্রাঞ্চাইজ হকি লিগ শুরু করার পরিকল্পনা আমাদের। সেই টুর্নামেন্টের জন্য এই যুব হকির চূড়ান্ত পর্ব খানিকটা বিলম্ব হবে। 

 

প্রাথমিক পর্ব শেষ হওয়ার পর আমরা তখন সভা করে পরবর্তী পর্ব নিয়ে সিদ্ধান্ত নেব।’ -বলেন ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ। বাংলাদেশের হকি এখন বিকেএসপি নির্ভর। যুব হকিতে বিকেএসপির অংশগ্রহণ নিয়ে আলোচনা হয়েছে সংবাদ সম্মেলনে। বিকেএসপিকে যুব হকিতে রাখার কারণ সম্পর্কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, ‘বিকেএসপি বিগত সময়ে যুব হকিতে অংশগ্রহণ করেছে। বিকেএসপির যে সকল খেলোয়াড়রা বিকেএসপি দলে খেলবে না তারা নিজ নিজ জেলার হয়ে খেলতে পারবে।’

 

তিন বছর আগের আসরে ৪০ দল অংশ নিয়েছিল। এবার সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭। আগামীতে এই সংখ্যা আরো বাড়ার প্রত্যাশা ফেডারেশনের। এই আসর সফল হলে হকির অন্যান্য কর্মকান্ডতেও যুক্ত হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন স্পন্সর আল আরাফাহ ব্যাংকের কর্মকর্তারা। আজ ২৭ সেপ্টেম্বর আল আরাফাহ ব্যাংকের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। সেই দিনেই ২৭তম যুব হকির সঙ্গে থাকতে পারে বেশ তৃপ্ত স্পন্সর প্রতিষ্ঠানটি।

 

একুশে সংবাদ/এসএস